13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কালকিনির রাজনীতিতে জনপ্রিয়তার শীর্ষে সৈয়দ আবুল হোসেন

admin
September 9, 2018 12:09 am
Link Copied!

 সৈয়দ রাকিবুল ইসলামঃ সারাদেশে নির্বাচনী তফসিল এখনও ঘোষণা হয়নি।  তবে এরই মধ্যে নির্বাচনী হাওয়া বইতে শুরু করছে মাদারীপুরের কালকিনি-৩ সংসদীয় আসনে।
একাদশ নির্বাচনকে ঘিরে  নিত্য দিনই  যেন  আলোচনা সমালোচনার কেন্দ্রে বিন্দুতে পরিনত হচ্ছে। কে ধরবেন কালকিনি- ৩ আসনে নৌকার হাল। তাই নিয়ে জল্পনা কল্পনার শেষ নেই, সাধারন ভোটার থেকে শুরু করে রাজনৈতিক নেতা কর্মীদের  মাঝে।
তবে কালকিনির রাজনীতির মাঠে নৌকা প্রতিক নিয়ে জয়ী  হওয়ার লড়াইয়ে  কে কতটুকু আস্থা  রাখতে পারবে জননেত্রী শেখ হাসিনার। সেই দরকষাকষি একটু পড়ে যাওয়া যাক।
কালকিনির সাধারন জনগনের উন্নয়নের  জন্য যিনি সর্বদা নিড়লস কাজ করে চলছেন, কেবল তিনিই দাবীদার নৌকার হাল ধরার। সেই জনপ্রিয়তার মাপকাঠিতে এগিয়ে আছেন আলহাজ্ব সৈয়দ  আবুল হোসেন।
কালকিনি-৩  আসনে  সৈয়দ আবুল হোসেনের  জনপ্রিয়তার প্রতিফলন ঘটেছিল ১৯৯১  সালের নির্বাচনে। তিনি বিপুলসংখ্যক ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন। তখন বিরোধী দল ক্ষমতায় ছিল। সেই ধারাবাহিকতায় ১৯৯৬ সালে আওয়ামীলীগ  ক্ষমতায় আসলে সৈয়দ আবুল হোসেন এলজিইডি প্রতিমন্ত্রী হন। সেই থেকে তিনি কালকিনির সাধারণ  জনগনের বিপুল ভোটে চারবার  সংসদ সদস্য নির্বাচিত হন।
তার মেধা সততা ও যোগ্যতা এবং বঙ্গবন্ধুর প্রকৃত আদর্শের সৈনিক হিসেবের তাকে সর্বশেষ যোগাযোগ মন্ত্রী করা হয়। তার কিছু দিনের মধ্যেই তিনি শিকার হন  দেশীয়  ও আন্তর্জাতিক  ষড়যন্ত্রে। পদ্মা সেতু নিয়ে মিথ্যা অভিযোগ আনে বিশ্ব  বাংক।তার সততার কাছে যেন  সব চেষ্টাই ব্যর্থ হয়। তিনি নির্দোষ প্রমানিত হন।
দশম নির্বাচনে আওয়ামী লীগের কৌশলগত কারনে মনোনয়ন বঞ্চিত হন এই জনপ্রিয় নেতা। মনোয়ন দেওয়া হয় আ ফ ম  বাহউদ্দিন নাছিমকে। তখন সাধারন জনগণ মেনে নিতে পারেনি, সৈয়দ আবুল হোসেনের মনোয়নের দাবীতে ঢাকা বরিশাল মহাসড়ক অবরোধ করে রাখে। কিন্তু সিদ্ধান্ত আর  বদলায়নি আ ফ ম বাহাউদ্দীন নাসিম বিনা প্রতিদন্দিতায় এমপি হন কালকিনি-৩ আসনে।
শুরু হয় কালকিনিতে গ্রুপিং রাজনীতি, পদ বঞ্চিত হন ত্যাগী নেতা কর্মীরা। ক্ষোভে ফেটে ওঠে নেতা কর্মীরা।
অপরদিকে কালকিনিতে কতটুকু উন্নয়ন ঘটাতে পেরেছেন বর্তমান এমপি? তাই নিয়ে জনমনে নানান প্রশ্নের ঘুরপাক খাচ্ছে। সৈয়দ আবুল হোসেন এমপি না হয়েও জনগনের ভাগ্য উন্নয়নে নজির বিহীন  কাজ  করে সকলের আস্থাভাজন হয়েছেন।
তাই একাদশ নির্বাচন যতই সন্নিকটে আসছে,  নেতা কর্মীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। তাদের মিছিল মিটিংয়ে যে নামটি প্রতিধ্বনি হচ্ছে বারংবার তিনি আলহাজ্ব সৈয়দ আবুল হোসেন। তাদের ধারনা ভোট যুদ্ধে আবুল হোসেন ব্যতিত বাইরে কেহ নমিনেশন পেলে হারাতে হবে কালকিনি-৩ আসন। এমনটাই আশাবাদী সর্বস্তরের জনসাধারণের।
http://www.anandalokfoundation.com/