13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

করোনায় ঝুঁকিতে ট্রাম্প, নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে

Rai Kishori
October 3, 2020 9:26 am
Link Copied!

করোনার কারণে ঝুঁকিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প(৭৪)। তাই অতিরিক্ত সতর্কতার জন্য তাঁকে নেয়া হয়েছে ওয়াল্টার রিড সামরিক হাসপাতালে।

করোনাভাইরাস শনাক্ত হবার ২৪ ঘণ্টার মধ্যেই প্রেসিডেন্টকে বহনকারী বিশেষ হেলিকপ্টার মেরিন ওয়ানে করে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে জানান ওয়াশিংটনে ওয়াইট হাউস কর্মকর্তারা।  হেলিকপ্টারে ওঠার সময় তিনি সাংবাদিকদের উদ্দেশে হাত নাড়লেও কারও সঙ্গে কথা বলেননি।

বৃহস্পতিবার করোনাভাইরাসের কিছু ‘হালকা উপসর্গ’ দেখা দেয়। কিন্তু বুধবার রাতে ট্রাম্প জানান যে তিনি এবং তার স্ত্রী মেলানিয়া(৫০) কোয়ারান্টিন-এ গিয়েছেন।

ওয়াইট হাউস এক বিবৃতিতে জানায যায়, জ্বর ও কিছু হালকা উপসর্গ দেখা দিলেও  প্রেসিডেন্ট ভালো মেজাজে আছেন এবং তিনি সারা দিন কাজ করেছেন।

বিবৃতিতে আরও বলা হয়, ব্যাপক সতর্কতার জন্য এবং তার ডাক্তারের পরামর্শ অনুযায়ী, প্রেসিডেন্ট আগামী কয়েকদিন ওয়াল্টার রিড-এর প্রেসিডেন্সিয়াল অফিস থেকে কাজ করবেন।

ওয়াইট হাউস কর্মকর্তারা বলছেন, প্রেসিডেন্টকে সতর্কতা হিসেবে ওষুধ দেয়ার পর তিনি ‘ক্লান্ত কিন্তু ভাল মেজাজে’ রয়েছেন।

মার্কিন সংবিধান অনুযায়ী, প্রেসিডেন্ট অসুস্থতার কারণে কাজ না করতে পারলে তিনি তাঁর দায়িত্ব ভাইস-প্রেসিডেন্টের কাছে ন্যস্ত করতে পারেন। অর্থাৎ, ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স সাময়িক ভাবে অস্থায়ী রাষ্ট্রপতি হবেন।

ট্রাম্পের মতো মেলানিয়া ট্রাম্পের শরীরেও করোনার মৃদু উপসর্গ দেখা দিলেও তিনি সার্বিকভাবে ভালো বোধ করছেন বলে টুইট বার্তায় জানিয়েছেন তিনি।

ডোনাল্ড ট্রাম্প করোনাভাইরাসের জটিলতার উচ্চ ঝুঁকিতে আছেন বলে সতর্ক করে দিয়েছেন চিকিৎসকরা। তারা বলেছেন, অনেক কারণ রয়েছে যেগুলো প্রেসিডেন্টকে করোনাভাইরাসের গুরুতর জটিলতায় ফেলেছে।

চিকিৎসকদের মতে, বয়স এবং অতিরিক্ত ওজনের কারণে কোভিড-১৯ প্রেসিডেন্ট ট্রাম্পের ক্ষেত্রে বেশি ঝুঁকি তৈরি করতে পারে।

http://www.anandalokfoundation.com/