13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এলজিইডির সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন

আইইবি
January 30, 2023 4:45 pm
Link Copied!

এলজিইডির প্রকৌশলীর উপর হামলার দ্রুত বিচার ও দোষীদের শাস্তির দাবিতে সারাদেশে এলজিইডির সর্বস্তরের কর্মকর্তা- কর্মচারীদের মানববন্ধন।

এলজিইডির নির্বাহী প্রকৌশলী ও চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকল্প পরিচালক জনাব মো. গোলাম ইয়াজদানীর উপর হামলার দ্রুত বিচার ও দোষীদের শাস্তির দাবিতে আজ সোমবার (৩০.০১.২০২৩)  সারাদেশের এলজিইডির প্রকৌশলীসহ কর্মকর্তা ও কর্মচারীরা মানববন্ধন করেছে।

মানববন্ধনে এলজিইডির প্রকৌশলীরা বলেন, গতকাল রবিবার (২৯.০১.২০২৩) বিকেলে নগরের টাইগারপাসে চট্টগ্রাম সিটি করপোরেশনের অস্থায়ী কার্যালয় ভবনের চারতলায় প্রকল্প পরিচালক ও এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানী সরকারী দায়িত্ব পালন অবস্থায় নিজ কক্ষে প্রায় ২০-২৫ জন ঠিকাদার অতর্কিতভাবে হামলা এবং শারীরিকভাবে লাঞ্চিত করেন।

প্রকৌশলীরা  মানববন্ধনে কয়েকটি দাবি তোলে ধরে বলেন,
১. সম্পূর্ণ বেআইনীভাবে নির্বাহী প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানীকে শারীরিকভভাবে লাঞ্চনা করায় দোষী সকলকে দ্রুত বিচারের আওতায় এনে শাস্তি দিতে হবে এবং জড়িত ঠিকাদারদের লাইসেন্স বাতিল সহ আজীবন কালো তালিকাভুক্ত করতে হবে৷

২. সারাদেশে ঘটে যাওয়া বিগত দিনে এলজিইডির প্রকৌশলীদের উপর হামলার ঘটনার বিচার নিশ্চিত করতে হবে।

৩. এই ধরনের ঘটনা পুনরাবৃত্তি যাতে না ঘটে  সরকারের সার্বিক উন্নয়ন কার্যক্রমে নির্বিঘ্ন  রাখতে এলজিইডির মাঠ পর্যায়ের প্রকৌশলীদের নিরাপত্তা নিশ্চয়তায় সার্বক্ষণিক গানম্যান প্রদান করতে হবে ।

৪. নির্বাহী প্রকৌশলীদের ম্যাজিস্ট্রেসী ক্ষমতা প্রদান করতে হবে।

মানববন্ধনে এক সপ্তাহ আলটিমেটাম দিয়ে বক্তারা বলেন, এক সপ্তাহের মধ্যে সকল দায়ী ব্যক্তিদের গ্রেফতার করা না করা হলে কর্মবিরতিসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

উল্লেখ যে, সারাদেশের এলজিইডির প্রকৌশলীদের এই মানববন্ধনে জাতীয় পেশাজীবি প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র সকল  নেতৃবৃন্দ একাত্মতা প্রকাশ করেছেন এবং এলজিইডি প্রকৌশলী নেতা আইইবির এজিএস শেখ তাজুল ইসলাম তুহিন মানববন্ধনে অংশ নেওয়া সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন৷
http://www.anandalokfoundation.com/