13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঈদ ও স্বাধীনতা দিবসের মাঝেই ভারতে হামলার আশঙ্কায় হাই এলার্ট জারি

Rai Kishori
August 11, 2019 9:25 am
Link Copied!

গত কয়েকদিন ধরেই বারবার জঙ্গি হামলার সতর্কতা জারি হয়েছে দেশে। তিন বাহিনীকেই সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। পাক জঙ্গিরা যে আশেপাশেই ঘোরাফেরা করছে, সেই খবর আগেই এসেছে ভারতীয় গোয়েন্দাদের হাতে। গোয়েন্দা রিপোর্ট বলছে, ঠিক ইদ আর স্বাধীনতা দিবসের মাঝেই হতে পারে সেই হামলা।

বিশেষত ইদে বড়সড় ছক কষা হয়েছ বলে অ্যালার্ট জারি করেছে ইনটেলিজেন্স ব্যরো। সূত্রের খবর, জঙ্গিদের বলা হয়েছে যে,’ ইদ আর স্বাধীনতা দিবসের মাঝে কিছু একটা করতে হবে। ১২ অগস্ট ইদ ও স্বাধীনতা দিবসে ১৫ আগস্ট, তাই এর মাঝেই হামলা হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। যানবাহনকে টার্গেট করা হতে পারে বলে জানা গিয়েছে।

কাশ্মীর থেকে স্পেশাল স্টেটাস উঠে যাওয়ার পর থেকেই দেশ জুড়ে জারি করা হয়েছে হাই অ্যালার্ট। ৭৫১৪ কিলোমিটারের উপকূল বরাবর গোটা দেশের বিভিন্ন জায়গায় জারি হয়েছে সতর্কতা। উপকূলের বিভিন্ন জায়গায় জঙ্গি হানার আশঙ্কা রয়েছে বলে গোয়েন্দাসূত্রে খবর।

ভারতীয় নৌসেনার কাছে খবর রয়েছে যে কোনও মুহূর্তে আক্রমণ হতে পারে ভারতের বুকে। এমনই এক নাশকতার ছক রয়েছে পাকিস্তানি জঙ্গিদের। মুম্বই হামলার সময়ও করাচি থেকে জলপথে মুম্বই ঢুকেই হামলা করেছিল পাক জঙ্গিরা। গোয়েন্দা রিপোর্ট বলছে, আবারও সেরকমভাবে ভারতের বুকে চরম হামলার রাস্তায় হাঁটছে তারা।

ভারতীয় গোয়েন্দারা জানতে পেরেছেন, জইশ ই মহম্মদের জঙ্গিনেতা মাসুদে আজহারের ভাই রউফ আজগর পাক অধিকৃত কাশ্মীরে আনাগোনা বাড়িয়ে দিয়েছে। সেখানে জইশ প্রশিক্ষণের পর পাঞ্জাব সীমান্ত দিয়ে জঙ্গিদের ভারতে প্রবেশ করানোর ছকে রয়েছে রউফ। যদি তা সম্ভব না হয়, তাহলে জলপথে জঙ্গিরা ঢুকবে। কেন্দ্রের হাতে এই তথ্য আসতেই জারি হয়েছে সতর্কতা। পূর্বও পশ্চিম উপকূলে জারি সতর্কতা। নৌসেনা রয়েছে হাই অ্যালার্টে।

জানা গিয়েছে দিল্লি, রাজস্থান, পঞ্জাব, গুজরাত, মহারাষ্ট্র, কর্ণাটক ও অন্ধ্রপ্রদেশে এই হাই অ্যালার্ট জারি করা হয়েছে৷ হামলার মদত দেওয়ার জন্য তথ্য সরবরাহ করছে পাকিস্তান গুপ্তচর সংস্থা আইএসআই৷ ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে যে কায়দায় পুলওয়ামায় হামলা চালানো হয়েছিল, সেই একই কায়দায় এই সাত রাজ্যে হামলা চালানো হতে পারে বলে গোয়েন্দাদের আশঙ্কা৷

http://www.anandalokfoundation.com/