13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ইসিতে আয়-ব্যয়ের কী হিসাবে সাড়ে ২৫ কোটি টাকা জমা দিল আওয়ামী লীগ

admin
July 31, 2017 2:06 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ নির্বাচন কমিশনে (ইসি) দলটির ২০১৬ সালের আয়-ব্যয়ের হিসাব জমা দিয়েছে আওয়ামী লীগ। এতে বলা হয়েছে দলটির ২৫ কোটি ৫৮ লাখ ১১ হাজার ৪৪১ টাকা ব্যাংকে জমা রয়েছে।

আজ সোমবার দলের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাকের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধিদল সিইসি কে. এম. নুরুল হুদার কাছে এই হিসাব জমা দেন। দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক দীপুমনি, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রতিনিধিদলে ছিলেন।

হিসাবে দেখানো হয়েছে ২০১৬ সালে দলটি মোট আয় করেছে ৪ কোটি ৮৪ লক্ষ ৩৪ হাজার ৯৭ টাকা। একই সময় ব্যয় করেছে ৩ কোটি ১ লাখ ৮৪ হাজার ৭৯৯ টাকা।

আয়-ব্যয়ের পার্থক্য ১ কোটি ৮২ লাখ ৪৯ হাজার ২৯৮ টাকা। ব্যাংকে মোট জমার পরিমাণ ২৫ কোটি ৫৮ লাখ ১১ হাজার ৪৪১ টাকা।

হিসাব বিবরণীতে বলা হয়েছে- দলের আয়ের প্রধান উৎসগুলো হলো কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, প্রাথমিক সদস্য সংগ্রহ ফি, সংসদ সদস্য, মনোনয়ন ফরম বিক্রি, জাতীয় কমিটি, সহসম্পাদক, কেন্দ্রীয় উপকমিটি, উপনির্বাচন, অনুদান, ব্যাংকপ্রাপ্ত সুদ।

ব্যয়ের প্রধান উৎসগুলো হলো কর্মচারীদের বেতন, বোনাস, আপ্যায়ন ও অন্যান্য খরচ, নির্বাচনী অফিস ব্যয়, কেন্দ্রীয় সভা অথবা জনসভা, ত্রাণ কার্যক্রম, বিভাগীয় ও জেলা জনসভা, উত্তরণ-পত্রিকা প্রকাশনা ও সংশ্লিষ্ট খরচ, সহযোগী সংগঠন অনুষ্ঠান, সাংগঠনিক খরচ ও অন্যান্য ব্যয়।

http://www.anandalokfoundation.com/