13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ইরাকে বাংলাদেশের রাষ্ট্রদূতের নাজাফের গভর্নরসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সাথে সাক্ষাৎ

নিউজ ডেস্ক
February 17, 2022 11:27 pm
Link Copied!

ইরাকে নিযুক্ত বাংলাদেশের রাষ্টদূত মোঃ ফজলুল বারীর নেতৃত্বে দূতাবাসের একটি প্রতিনিধিদল গতকাল ইরাকের গুরুত্বপূর্ণ শহর নাজাফ সফর করেন। সফরকালে প্রতিনিধিদল নাজাফের প্রাদেশিক গভর্নর, নাজাফ চেম্বারের নেতৃবৃন্দসহ শহরের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সাথে দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে ফলপ্রসূ বৈঠক করেন।

নাজাফ চেম্বার অভ্ কমার্সের ভাইস প্রেসিডেন্ট হামিদ আল রামাহি এর নেতৃত্বে চেম্বারের ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে বৈঠককালে রাষ্টদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নের একটি চিত্র উপস্থাপন করেন। তিনি বৈশ্বিক বাজারে বাংলাদেশের প্রধান প্রধান রপ্তানি পণ্যের অবস্থান তুলে ধরেন এবং দু’দেশের বাণিজ্য সম্পর্ক ও বাণিজ্য বৃদ্ধির ওপর আলোকপাত করেন।

সভায় চেম্বার নেতৃবৃন্দ জানান, নাজাফে স্থানীয় ও আন্তর্জাতিক বিমানবন্দর থাকায় এখানে ব্যবসা বাণিজ্যের অপার সম্ভাবনা রয়েছে। এ সময় বাংলাদেশি পণ্য ও সেবার প্রচারের অপর্যাপ্ততার কথা উল্লেখ করে তারা বাংলাদেশের একক বাণিজ্য মেলা আয়োজনের প্রস্তাব দেন।

পরে রাষ্ট্রদূত নাজাফের নবনিযুক্ত গভর্নর ড. মাজিদ আল ওয়ালি এর আমন্ত্রণে নাজাফের আধুনিক প্রদর্শনী কেন্দ্রে আইটি, সৌর বিদ্যুৎ ও ব্যাংকিং বিষয়ে প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন। গভর্নর ড. মাজিদ আল ওয়ালি বাংলাদেশ বিষয়ে ইতিবাচক আগ্রহ প্রকাশ করে রাষ্ট্রদূতকে জানান দু’দেশের ঐতিহাসিক বন্ধুত্বের মাধ্যমে পারস্পারিক স্বার্থসংশ্লিষ্ট নানা বিষয়ে সহযোগিতা বৃদ্ধির সুযোগ রয়েছে।

এছাড়া প্রতিনিধিদল ইরাকের রিয়েল স্টেট প্রতিষ্ঠান ফোর ডাইমেনশন কোম্পানি পরিদর্শন করে সেখানে কর্মরত বাংলাদেশি কর্মীদের সুযোগ-সুবিধার বিষয়ে খোঁজ-খবর নেন এবং প্রতিষ্ঠানটির কর্ণধার ইঞ্জিনিয়ার আহমেদ আল হাসানির সাথে মতবিনিময় করেন।

http://www.anandalokfoundation.com/