13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ইকুয়েডরে অপরাধী চক্রের হামলায় ৯ জন নিহত

ডেস্ক
April 13, 2023 10:30 am
Link Copied!

কলম্বিয়া সীমান্তবর্তী ইকুয়েডরের উত্তরাঞ্চলে মঙ্গলবার ঘাতকদের হামলায় নয়জন নিহত হয়েছে। কর্তৃপক্ষ হামলার ঘটনায় সংঘবদ্ধ অপরাধী চক্রকে দায়ী করেছে।

পাবলিক প্রসিকিউটর জানান, কয়েক ডজন হামলাকারী এসমেরালদাস প্রদেশের একটি ছোট বন্দরে নৌকা ও গাড়িতে করে এসে গুলি চালায়। স্বরাষ্ট্রমন্ত্রী জুয়ান জাপাতা ইকুয়াভিসা টেলিভিশন চ্যানেলকে বলেছেন, ভারী অস্ত্রধারী ৩০ জন লোক সেখানে এ হামলা চালায় এবং এটি ছিল অপরাধী চক্রের মধ্যে আঞ্চলিক নিয়ন্ত্রণ সম্পর্কিত লড়াই।

জাপাতা বলেন, সকালে এ হামলার সময় বন্দরে দেড় থেকে দুই হাজার মানুষ ছিল। জেলেরা কারিগরী কাজের স্বার্থে বন্দরটিতে অবস্থান করে থাকে। তিনি আরো বলেন, ‘সেখানের জেলেরা একটি অপরাধী সংগঠনের ‘নিরাপত্তাকে অগ্রাধিকার’ দেওয়ার কারণে এ হামলা চালানো হয়।

টুইটার বার্তায় পাবলিক প্রসিকিউটর বলেছেন, হামলার পর বন্দর থেকে সাতজনের এবং পার্শ্ববর্তী একটি স্বাস্থ্য কেন্দ্র থেকে আরো দুই জনের লাশ উদ্ধার করা হয়েছে। মারাত্বক অপরাধমূলক কর্মকা- ও ব্যাপক সহিংসতার কারণে গত ৩ মার্চ থেকে দারিদ্রপীড়িত এসমেরালদাস প্রদেশ জরুরি অবস্থার আওতায় রয়েছে। প্রদেশটি প্রতিদ্বন্দ্বী মাদক পাচারকারী চক্রের মধ্যে ক্রমবর্ধমান যুদ্ধ কেন্দ্রে পরিণত হয়েছে। এমন পরিস্থিতিতে পর্যটকদের কাছে জনপ্রিয় এসমেরালদাসকে কর্তৃপক্ষ দেশের সর্বোচ্চ সংঘঠিত অপরাধের স্থানগুলোর অন্যতম হিসেবে বিবেচনা করে।

http://www.anandalokfoundation.com/