13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সুলেমানির উল্টোপাল্টা কথা আর কতদিন সহ্য করব তাই মেরে ফেললাম -ট্রাম্প

Ovi Pandey
January 20, 2020 11:13 am
Link Copied!

দি নিউজ ডেক্সঃ কাশিম সুলেমানি আমেরিকাকে নিয়ে  উল্টোপাল্টা কথা বলছিল আর কতদিন সহ্য করব তাই মেরে ফেললাম অকপটে স্বীকার করলেন আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। ইরানের জেনারেল কাসিম সুলেমানির হত্যার এই নতুন বয়ানে ফের সমালোচিত হলেন ট্রাম্প।

রিপাবলিকান পার্টিকে চাঁদা দেওয়া একটি সংগঠনের সামনে ভাষণ দেওয়ার সময় ট্রাম্প বলেন ইরানের জেনারেলের উপর হামলার আগে আমেরিকাকে নিয়ে উল্টোপাল্টা মন্তব্য করত। আর কতদিন তা সহ্য করবো  এই কারণে সুলেমানিকে মারার নির্দেশ দিয়েছি। আমেরিকার মিডিয়া সিএনএন ট্রাম্পের পার্টির জন্য ফান্ড দেওয়া এক ব্যাক্তির বয়ানের পরিপেক্ষিতে বলে, ট্রাম্প ভাষণে বলেছেন যে, আমরা আর কতদিন কাসিম সুলেমানি সহ্য করব?

ট্রাম্প হোয়াইট হাউস থেকে হামলার সম্পূর্ণ দৃশ্য দেখেছিলেন। উনি ফ্লোরিডার পাল্ম বিচ একটি ক্লাবে আয়োজিত একটি অনুষ্ঠানে এটি বলেছিলেন। ইরানি রেভ্যুলশনারি গার্ডের কুদস ফোর্সের প্রধান কাসিম সুলেমানিকে আমেরিকা তিন জানুয়ারি ড্রোন হামলা করে হত্যা করেছিল। সুলেমানি তখন কনভয়ের সাথে বাগদাদে ছিলেন। ইরান এর জবাবে আল-আসাদ আর ইবরিলে দুটি আমেরিকার সৈন্য ঠিকানায় ২২ মিসাইল দিয়ে হামলা চালায়। আর এরপর দুই দেশের মধ্যে যুদ্ধ হওয়া আশঙ্কা ওঠে। যদিও, আমেরিকার ধৈর্য ধরায় যুদ্ধের আশঙ্কা কোমে যায়।

http://www.anandalokfoundation.com/