13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দিল্লীতে রোজ ১.৩ লক্ষ দিনমজুরদের খাবার বিতরণ করছে আরএসএস

Rai Kishori
April 5, 2020 8:17 am
Link Copied!

অর্ক গাঙ্গুলী, ভারত প্রতিনিধিঃ ভারতে করোনাভাইরাসের কারণে লকডাউনে  অভাবী মানুষদের জন্য মাঠে নামল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (আরএসএস) । সঙ্ঘের ৪ হাজার ৫০০ স্বয়ংসেবকরা প্রতিদিন কাজ করছে। তারা রাজধানী দিল্লীতে প্রতিদিন আহারের জন্য ১.৩ লক্ষ খাবারের প্যাকেট বিতরণ করছে।

সঙ্ঘের দিল্লী ইউনিটের মহাসচিব ভরত আরোড়া শনিবার জানান, করোনা ভাইরাসের সঙ্কটের কারণে লাগু করা দেশব্যাপী লকডাউনের মধ্যে আরএসএস দেশের রাজধানীতে অভাবী মানুষদের খাওয়া এবং চিকিৎসার সহায়তা উপলব্ধ করানোর জন্য হেল্পলাইন নম্বর শুরু করেছে। এর সাথে সাথে সঙ্ঘ মানুষদের সাহায্যের জন্য অনেক কাজও করছে।

আরোড়া বলেন, স্বয়ংসেবকরা সেক্স ওয়ার্কারদেরও খাদ্য সামগ্রী বিতরণ করছে। প্রতিটি অভাবী মানুষের কাছে প্রাথমিক সুবিধা পাইয়ে দেওয়ার জন্য সঙ্ঘ প্রতিবদ্ধ বলে জানান তিনি।

RSS এর পদাধিকার জানান,   স্বয়ংসেবকরা প্যাকেট বিতরণ করার আর রান্না করার সময় সবরকম সাবধানতা বজায় রাখছে।

আরেকদিকে, আজ দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল বলেন, দিল্লীতে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা বেড়ে ৩৮৬ হয়ে গেছে। এদের মধ্যে ২৫৯ জন নিজামুদ্দিন মরকজে তাবলীগ এর জামাতে অংশ নিয়েছিল।

উনি বলেন, বিগত ২৪ ঘণ্টায় রাজধানী দিল্লীতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজনও তাবলীগ জামাতে অংশ নেওয়া সদস্য ছিল। এই ভয়াবহ পরিস্থিতিতে কিভাবে মানুষ এত হিংসা পরায়ন হয় বুঝি না।

http://www.anandalokfoundation.com/