13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভার্চুয়াল কোর্ট বন্ধ, আদালতের কার্যক্রম শুরুর দাবিতে যশোরে আইনজীবীদের মানববন্ধন

Rai Kishori
June 1, 2020 12:25 pm
Link Copied!

আবুল কালাম আজাদ,যশোর: ভার্চুয়াল কোর্টের কার্যক্রম বন্ধ ঘোষণা ও স্বাভাবিকভাবে আদালতের কার্যক্রম শুরুর দাবিতে যশোরে আইনজীবীরা মানববন্ধন করেছে।

আজ সকাল সাড়ে ১০টার দিকে যশোর জেলা ও দায়রা জজ আদালত ভবনের সামনে তারা এ মানবন্ধন করেন। জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ গফুরের নেতৃত্বে মানববন্ধনে দুই শতাধিক আইনজীবী অংশ নেন।

আধা ঘন্টাব্যাপী মানববন্ধন থেকে আইনজীবী নেতৃবৃন্দ বলেন, করোনা ভাইরাসের প্রার্দুভাবের কারণে গত তিনমাস ধরে আদালতের কার্যক্রম বন্ধ। সম্প্রতি সুপ্রিম কোর্টের নির্দেশনায় ভার্চুয়াল কোর্টের কার্যক্রম শুরু হলেও লজেস্টিক সাপোর্টসহ নানাবিধি সমস্যার কারণে তা পরিচালনা করা দুরুহ হয়ে দাড়িয়েছে। এরফলে মানুষ ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছে। এমনকি তাদের জামিনে মুক্তি পাওয়ার মানবাধিকারও লংঘিত হচ্ছে। এ অবস্থায় ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে এবং মানুষের অধিকার ফিরিয়ে দিতে ভার্চুয়াল কোর্টের কার্যক্রম বন্ধ ঘোষণা করে স্বাভাবিকভাবে আদালতের কার্যক্রম শুরুর দাবি জানান নেতৃবৃন্দ।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ গফুর বলেন, সাধারণ শতভাগ আইনি সেবা থেকে বঞ্চিত হচ্ছে। কারণ র্ভাচুয়াল কোর্ট পরিচালনা করার জন্য সবার কাছে প্রযুক্তিগত সুবিধা নেই। আর যারা কোর্টে অংশ নিচ্ছেন তাদের আলাপচারিতাও সঠিকভাবে হচ্ছে না। এমনকি বিদ্যুৎ সমস্যার কারণে অনেক সময় কার্যক্রম বন্ধ হয়ে যাচ্ছে। এ অবস্থায় মানুষের আইনি অধিকার ফিরিয়ে দিতে আমি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। আগামী সাতদিনের মধ্যে আদালতের স্বাভাবিক কার্যক্রম চালু না হলে আদালত বর্জনসহ বড়ধরণের আন্দোলন কর্মসূচি দিতে বাধ্য হবো।

http://www.anandalokfoundation.com/