13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আজ গণতন্ত্রের বিজয় দিবস পালন সহ আরও একটি সমাবেশ করবে আওয়ামী লীগ

admin
January 5, 2016 11:25 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: আজ মঙ্গলবার বঙ্গবন্ধু এভিনিউ ছাড়াও ধানমন্ডির ৩২ নং রাসেল স্কয়ারে আরেকটি সমাবেশ করবে আওয়ামী লীগ।

সোমবার সন্ধ্যায় দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক অনানুষ্ঠানিক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।  এ ছাড়া ১০ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যার্বতন দিবস উপলক্ষে সোহরাওর্য়ার্দী উদ্যানে জনসভা করার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে উপস্থিত একটি সূত্র এ খবর নিশ্চিত করেছে।

দুটি সমাবেশস্থলের মঞ্চ তৈরির জন্য সোমবার রাত থেকেই কাজ শুরু হয়েছে। এ ব্যাপারে মহানগর আওয়ামী লীগের সহ-দফতর সম্পাদক বলেন, বঙ্গবন্ধু এভিনিউয়ে স্থায়ী মঞ্চ করার নির্দেশ দেওয়া হয়েছে। দলীয় অপর একটি সূত্র জানায়, আজ সকাল থেকেই রাসেল স্কয়ারে সভামঞ্চ করার কাজ শুরু হবে। এখানে মঞ্চ তৈরির জন্য স্থানীয় এমপির মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার সভাপতি-সাধারণ সম্পাদককে তদারকির নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের জরুরি বর্ধিত সভায় ৫ জানুয়ারি গণতন্ত্রের বিজয় দিবস উদযাপন উপলক্ষে রাজধানীর দুটি স্থানে সমাবেশ করার কথা জানান আওয়ামী লীগের নেতারা।

সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ নেতাকর্মীদের উদ্দেশ বলেন, রাজধানীর ১৮টি স্থানে আমাদের কর্মসূচি ছিল। তা কমিয়ে এখন দুটি স্থানে জনসভা হবে। জনদুর্ভোগের কথা ভেবেই আমাদের সমাবেশ কমিয়ে আনা হয়েছে।

সভায় ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, একই সময় মঙ্গলবার দেশের প্রত্যেকটা জেলা-উপজেলা এবং পৌরসভায় গণতন্ত্রের বিজয় দিবস উদযাপন করা হবে।

ঢাকা সিটি করপোরেশন দক্ষিণের মেয়র সাঈদ খোকনও সোমবার দুপুরে নগর ভবনে এক সংবাদ সম্মেলনে বলেন, বিএনপিকে নয়াপল্টনে এবং আওয়ামী লীগকে বঙ্গবন্ধু অ্যাভিনিউ দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে।

দলীয় সূত্র জানায়, আজকের সমাবেশকে কেন্দ্র করে জনদুর্ভোগ এড়াতে নিজেদেও মধ্যে বিভিন্ন পরামর্শ করেন আওয়ামী লীগ নেতারা। এক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি দলীয় এমপি এবং মহানগর আওয়ামী লীগের নেতা এবং সংশ্লিষ্ট থানার সভাপতি এবং সাধারণ সম্পাদকদের কাজে লাগাবে দলটি।

http://www.anandalokfoundation.com/