13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আজকের সুস্থ, সবল ও মেধাবী শিশু-কিশোররাই আগামী দিনের ভবিষ্যৎ -আবুল হাসানাত আবদুল্লাহ্

পি আই ডি
March 27, 2023 5:36 pm
Link Copied!

আজকের সুস্থ, সবল ও মেধাবী শিশু-কিশোররাই আগামী দিনের ভবিষ্যৎ। কোমলমতি শিশু-কিশোরদের সুপ্ত মেধা, মনন ও প্রতিভা বিকাশে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে সরকারের সহায়ক ভূমিকা রাখা অপরিহার্য। বলেছেন পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ্ (মন্ত্রী পদমর্যাদা) ।

আজ বরিশালের আগৈলঝাড়াস্থ সেরালের নিজ বাসভবন চত্বরে উপজেলার বিভিন্ন শিশু-কিশোর সংগঠনের প্রতিনিধিদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আবুল হাসানাত আবদুল্লাহ বলেন, শিশু কিশোরদেরকে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া, সাহিত্য, বিজ্ঞানচর্চা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে নিয়মিত অনুশীলন করতে হবে। সরকার নতুন প্রজন্মকে ক্রীড়াচর্চা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে ব্যাপকভাবে সম্পৃক্ত রাখতে প্রত্যন্ত অঞ্চলে নিয়মিত ক্রীড়া ও সাংস্কৃতিকচর্চা প্রতিযোগিতার আয়োজন করে যাচ্ছে। ইতোমধ্যে বাংলাদেশের ক্রীড়াবিদরা বহির্বিশ্বে তাদের দক্ষতা ও নৈপূণ্যতা অর্জনে সফলতার ছাপ রেখেছে।

আবুল হাসানাত উপজেলাটির শিশু-কিশোরদেরকে তাদের স্ব স্ব প্রতিভা বিকাশে আরো মনোযোগী হওয়ার পরামর্শ দেন। তিনি সংগঠনগুলোর সার্বিক কল্যাণে সম্ভাব্য সকল প্রকার সাহায্য-সহযোগিতার আশ্বাস দেন।

http://www.anandalokfoundation.com/