13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

হিন্দু ধর্মে ফিরে এলে CAA NRC নিয়ে স্বস্তি পাবে, বিতর্কিত সাইনবোর্ডে তোলপাড়

Ovi Pandey
January 20, 2020 2:11 pm
Link Copied!

অর্ক গাঙ্গুলী, ভারত প্রতিনিধিঃ রাজধানী দিল্লীর শাহিনবাগ এলাকায় বিগত এক মাস ধরে সিএএ-এনআরসি এর বিরুদ্ধে ধর্না প্রদর্শন চলছে। নাগরিকতা সংশোধন আইন (CAA) আর রাষ্ট্রীয় নাগরিকপঞ্জী (NRC) এর বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন বন্ধ না করায় হিন্দু ধর্মে ফিরে আসার আবেদনে সাইনবোর্ড পড়লো রাস্তায়। কে বা কারা এই সাইনবোর্ড লাগালো ইতিমধ্যে তা খুজতে শুরু করেছে প্রশাসন।

দিল্লীর শাহিনবাগ এলাকায় বিগত এক মাস ধরে মুসলিম মহিলারা সিএএ আর এনআরসির বিরুদ্ধে প্রদর্শন করছে। আরেকদিকে শাহিনবাগের মুসলিম মহিলাদের নিয়ে বারাণসীতে বিতর্কিত পোস্টার লাগানো হয়েছে। শহরে ইংলিশিয়া লাইনে হিন্দুত্ববাদী সংগঠন আর হিন্দু সমাজ পার্টি হিন্দু ধরমে ফিরে এসো  CAA  NRC নিয়ে স্বস্তি পাও এর হোডিং লাগিয়েছে বলে ধারনা করা হচ্ছে।

উত্তর প্রদেশের বারাণসীতে লাগানো এই হোর্ডিং একটি ছবিও লাগানো হয়েছে। ওই ছবিতে গেরুয়া পাগরি পড়ে মুসলিম মহিলাদের দেখা যাচ্ছে। এর সাথে সাথে হোর্ডিংয়ে ‘শাহিন বাগ ফেল” এর বার্তা লেখা হয়েছে। যদিও এই মামলা সামনে আসার পর একটি এফআইআর দায়ের করা হয়েছে।

রাজধানী দিল্লীর শাহিনবাগে CAA, NRC এর বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন চলছে। বিক্ষোভকারীরা শাহিন বাগের ১৩ নম্বর রোডে প্রদর্শন করছে। আরেকদিকে তাঁদের বিক্ষোভ তুলে দেওয়ার জন্য পুলিশ মধ্যস্থতার রাস্তা খুঁজছে। দিল্লী পুলিশ নাগরিকতা সংশোধন আইনের বিরুদ্ধে শাহিন বাগে প্রদর্শন করা মহিলাদের রাস্তা খালি করার আবেদনও করেছে। কিন্তু প্রদর্শনকারীরা তাঁদের বিক্ষোভ প্রদর্শন বন্ধ করার কোন কথাই বলছে না।

http://www.anandalokfoundation.com/