ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সঙ্কট থেকে মুক্তি পেতে হলে ২৭ দফা রূপরেখা বাস্তবায়ন করতে হবে -খসরু

ডেস্ক
January 2, 2023 3:17 pm
Link Copied!

আওয়ামী লীগ সরকার দেশকে গভীর সংকটে নিপতিত করেছে। যা অনেক গভীরে চলে গেছে। এখান থেকে মুক্তি পেতে হলে ২৭ দফা রূপরেখা বাস্তবায়ন করতে হবে। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত বিএনপি তুলে ধরেছে। বিদেশীদের কাছে খুব বেশি গ্রহণযোগ্য হয়েছে। বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আজ সোমবার (২ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে ‘রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা’ ব্যাখ্যা ও বিশ্লেষণ শীর্ষক এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএনপি রাষ্ট্র কাঠামো মেরামতের ২৭ দফার প্রতিটি একেকটি ভিন্ন চিন্তা থেকে প্রণয়ন করা হয়েছে। এগুলো হচ্ছে রাজনৈতিক ফিলোসফি। যা খুব কম রাজনীতিবিদ করতে পারেন। সে জায়গায় তারেক রহমান নিজের নেতৃত্বের যোগ্যতাকে বিশ্ব দরবারে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।

তিনি বলেন, দেশ এখন ফ্যাসিস্ট হয়ে গেছে। এখান থেকে দেশ কীভাবে বের হবে? তা নিয়ে মানুষ দ্বিধায় আছে। কোনদিকে যাবে তা নিয়ে দ্বিধায় আছে। বিদেশীরাও উদ্বিগ্ন। সেই প্রেক্ষাপটে রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা দেওয়া হয়েছে। যার মূল উদ্যোক্তা হলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

ইউট্যাবের প্রেসিডেন্ট এবিএম ওবায়দুল ইসলামের সভাপতিত্বে ও মহাসচিব অধ্যাপক মোর্শেদ হাসান খানের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক ডা. এজেডএম জাহিদ হোসেন, সদস্য সচিব কাদের গণি চৌধুরী, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, বিকল্প ধারা বাংলাদেশের চেয়ারম্যান নূরুল আমিন বেপারী প্রমুখ।

http://www.anandalokfoundation.com/