13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রাম ফুলবাড়ীতে শেখ হাসিনা ধরলা নদীর পানির বিপদসীমার ২৬ সেন্টিমিটার

Rai Kishori
July 2, 2020 6:35 pm
Link Copied!

স্টার্ফ রিপোর্টারঃ  কুড়িগ্রামের ফুলবাড়ীতে শেখ হাসিনা ধরলা নদীর পানি কিছুটা কমলেও গতকাল রাত থেকে হওয়া টানা বৃষ্টির কারণে এখনো বিপদসীমার উপরদিয়ে প্রবাহিত হচ্ছে। গত কাল বুধবার ও আজ বৃহস্পতিবার এই দুইদিনের ভারী বৃষ্টিপাত ও উজানের ঢলে উপজেলার তীরবর্তী বিভিন্ন নিচু এলাকাগুলো প্লাবিত হয়ে ফসলের ব্যাপক ক্ষতি।
পানি উন্নয়ন বোর্ড সুত্রে জানা গেছে, ধরলা নদীর পানি এখনো বিপদসীমার ২৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
জেলার বিভিন্ন উপজেলায় বর্ন্যায় জনদূর্ভোগ বাড়লেও ফুলবাড়ীতে বর্ন্যার তেমন কোন প্রভাব পরতে দেখা যায়নি। তবে গত কয়েকদিনের টানা বৃষ্টিপাত ও উজানের ঢলে উপজেলার  ধরলা ও বারোমাসিয় নদীর তীববর্তী এলাকার প্রায় এক হাজার পরিবার পানিবন্ধী। ভারী বৃষ্টিপাত ও ধরলার পানি অব্যাহত থাকলে বড় ধরণের বন্যার আশস্কা করছে ধরলা বারোমাসিয়া ও নীলকমল নদীর তীরবর্তী এলাকার হাজারও মানুষ।
এদিকে টানা বৃষ্টিপাত ও উজানের ঢলে তলিয়ে গেছে অনেক জমি।
বৃষ্টিপাতের ফলে উপজেলার অনেক বেগুন চাষী আগাম বেগুন চাষ করতে না পেরে দুচিন্তায় আছে বলে একাধিক কৃষক জানিয়েছেন।
এ দিকে পানিবন্দী পরিবারের মাঝে উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার ও নির্বাহী অফিসার তৌহিদুর রহমান গত মঙ্গলবার ভাঙ্গামোড় ইউনিয়নের পানিবন্দী ৩৫০ পরিবার ও বুধবার দুপুরে বড়ভিটা ইউনিয়নে পানিবন্দী ৩৫০ পরিবার ও বৃহস্পতিবার দুপুরে ফুলবাড়ী সদও ইউনিয়নের পানিবন্দী ১৫০ পরিবারসহ মোট ৮৫০ পরিবারকে ২০ কেজি চাউল, ১ কেজি লবণ ,১ কেজি চিড়া, ১ কেজি মুসুর ডাল বিতরণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা।
http://www.anandalokfoundation.com/