13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

স্বাভাবিকভাবে আদালতের কার্যক্রমের দাবিতে যশোরে আইনজীবীদের বিক্ষোভ ও মানববন্ধন

Rai Kishori
July 1, 2020 5:33 pm
Link Copied!

আবুল কালাম আজাদ, যশোর :  ভার্চুয়াল কোর্টের কার্যক্রম বন্ধ ঘোষণা ও স্বাভাবিকভাবে আদালতের কার্যক্রম শুরুর দাবিতে যশোরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে আইনজীবীরা।

আজ সকাল সাড়ে ১০টার দিকে যশোর জেলা আইনজীবী ভবন থেকে বিক্ষোভ মিছিল শুরু করে দায়রা জজ আদালতে গিয়ে শেষ হয়। সেখানে তারা বিক্ষোভ মিছিল শেষে মানববন্ধন করেন। জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ গফুরের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে দুই শতাধিক আইনজীবী অংশ নেন।

অধা ঘন্টাব্যাপী মানববন্ধন থেকে আইনজীবী নেতৃবৃন্দ বলেন, করোনা ভাইরাসের প্রার্দুভাবের কারণে গত প্রায় চারমাস ধরে আদালতের কার্যক্রম বন্ধ। সুপ্রিম কোর্টের নির্দেশনায় ভার্চুয়াল কোর্টের কার্যক্রম শুরু হলেও লজেস্টিক সাপোর্টসহ নানাবিধি সমস্যার কারণে তা পরিচালনা করা দুরুহ হয়ে দাড়িয়েছে। এরফলে মানুষ ন্যায় বিচার থেকে বিঞ্চত হচ্ছে। এমনকি তাদের জামিনে মুক্তি পাওয়ার মানবাধিকারও লংঘিত হচ্ছে। এ অবস্থায় ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে এবং মানুষের অধিকার ফিরিয়ে দিতে ভার্চুয়াল কোর্টের কার্যক্রম বন্ধ ঘোষণা করে স্বাভাবিকভাবে আদালতের কার্যক্রম শুরুর দাবি জানান নেতৃবৃন্দ।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ গফুর বলেন, সরকার যে ভার্চুয়াল কোর্টের কার্যক্রম চালু করেছে এতে সাধারণ মানুষ ন্যায় বিচার পাইনা। কোনো সিভিল মামলা দাখিল হচ্ছে না।

র্ভাচুয়াল কোর্ট পরিচালনা করার জন্য সবার কাছে প্রযুক্তিগত সুবিধা নেই। আর যারা কোর্টে অংশ নিচ্ছেন তাদের আলাপচারিতাও সঠিকভাবে হচ্ছে না। এ অবস্থায় মানুষের আইনি অধিকার ফিরিয়ে দিতে আমি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। তিনি আরো বলেন যতদিন আদালতের স্বাভাবিক কার্যক্রম চালু না হবে আদালত বর্জনসহ আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবো।

http://www.anandalokfoundation.com/