13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিবেকের তাড়নায় মানুষের পাশে ছাত্রলীগ নেতা বাবলু

Rai Kishori
April 3, 2020 9:05 pm
Link Copied!

তানভীর আহমেদ রিমন, লক্ষ্মীপুর প্রতিনিধি :  প্রাণঘাতি নোভেল করোনাভাইরাস প্রতিরোধে পুরো বিশ্বের মানুষ এখন ঘরবন্দি। বিশ্বে করোনাভাইরাসের বিস্তার এবং এর প্রভাবে বাংলাদেশও এখন স্বাস্থ্যঝুঁকিতে পড়েছে। এ সময় যারা কর্মহীন, ভবঘুরে, দিনমজুর, রিকশা-ভ্যান চালক, পরিবহনও রেস্টুরেন্ট শ্রমিক, ফেরিওয়ালা ও ছিন্নমূল চা-পান দোকানি, তাদের পাশে দাঁড়িয়েছেন চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাবেক আহবায়ক কাজী মামুনুর রশিদ বাবলু।

ইতিমধ্যে তিনি চন্দ্রগঞ্জ থানা এলাকার সাধারণ মানুষদের মাঝে জনসচেতনতা মূলক লিপলেট বিতরণ, জীবাণুনাশক স্প্রে ছিটান। ক্রেতা এবং বিক্রেতার সুবিধার্থে নিত্যপণ্যের দোকানের সামনে সুরক্ষা বৃত্ত আঁকেন। অসহায় ও হতদরিদ্র ব্যক্তিদের দেন ব্যক্তিগত তহবিল থেকে খাদ্য সামগ্রী।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব হওয়ার পর থেকে কাজী বাবলুর নেতৃত্বে ছাত্রলীগের একটি টিম থানা শহরের বিভিন্ন পয়েন্টে এ লিপলেট বিতরণ করে।

প্রানঘাতী করোনা ভাইরাস যেভাবে ছড়ায়, ভাইরাসের লক্ষণ, প্রতিরোধের উপায় ও হাত-ধোয়া সহ নানা বিষয়ে জনসাধারনকে মাইকিং করে সচেতন করেন থানা ছাত্রলীগের এই অভিভাবক ।

কাজী বাবলুর জনসচেতনতামূলক এসব কাজ কে সাধুবাদ জানিয়েছেন চন্দ্রগঞ্জ থানা বাসী।

এসব ব্যাপারে ছাত্রলীগ নেতা বাবলু দ্যা নিউজকে বলেন, ছাত্রলীগ জাতির যে কোনো দুর্যোগে জনগণের পাশে ছিল, আগামী দিনেও থাকবে। আমরা আশা করি এই দুর্যোগের সময়ে সমাজে বিত্তবান ও উঁচু শ্রেণির মানুষগুলোও এগিয়ে আসবে। তিনি আরও বলেন, আমাদের জনবহুল দেশে করোনা সংক্রমণ রোধে সবচেয়ে বেশি জরুরি জনসচেতনতা। এ কারণে আমরা জনসচেতনতামূলক নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছি।

লিপলেট ও খাদ্য সামগ্রী বিতরণ কালে সার্বিক সহযোগিতায় ছিল, কপিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ সভাপতি এম. মাসুদুর রহমান মাসুদ, সাবেক সভাপতি ওমর ফারুক আরজু, ছাত্রলীগ নেতা শাহ পরান শাকিল প্রমুখ।

http://www.anandalokfoundation.com/