ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মাদারীপুর অটো শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা

admin
August 14, 2015 10:25 pm
Link Copied!

মো. আমির সোহেল, মাদারীপুর থেকেঃ বাংলাদেশের বড় ধরনেন সড়ক দুর্রঘটনা এরাতে মহসড়কগুলোতে ব্যাটারি চালিত অটোরি´া চলা-চল বন্ধ করায়। ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ অটো শ্রমিক কল্যান সোসাইটি মাদারীপুর জেলার মস্তফাপুর শাখার উদ্যেগে বিশাল এক বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মাদারীপুর মস্তফাপুর বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান কলেজ মাঠ প্রাঙ্গনে অটো শ্রমিক কল্যাণ এর উদ্যেগে অটো শ্রমিকদের মাদারীপুর টু মস্তফাপুর আঞ্চলিক সড়ক ও ঢাকা-বরিশাল মহাসড়কে বিক্ষোভ মিছিল করে এবং কলেজ মাঠে আলোচনা সভা অনষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতি ও পরিচালনা করেন অটোশ্রমিক কল্যান কমিটির মস্তফাপুর শাখার সভাপতি মো. সজ্জাদ হোসেন রিপন খান। খেটে খাওয়া একাধিক অটো শ্রমিকরা তাদের বক্তব্যে বলেন আমার লক্ষ লক্ষ টাকা ধারকর্য করে ব্যাটারী চালিত অটো কিনে রাস্তায় নেমেছি হয়তো এটা না থাকলে আজ আমরা বেকার থাকতাম পরিবারের বোজা হয়ে। এখনতো সরকার দেশের মহাসড়কে অটো চলতে না দিয়ে আমাদের বেকার বানিয়ে দিয়েছে, যাইহোক আমরা সরকারের কথা শুনবো, আমাদের বিকল্প রাস্তা দেখিয়ে দেখ। আর আমাদের মাদারীপুর যে আঞ্চিলক সড়ক আছে  তাতে ও আমাদের অটো চালাতে দেয়না কিন্ত সরকার যে ২২টি মহাসড়কে আমাদের ব্যাটারী চালিত অটোরিক্সা চলাচল করতে যে নিশেধাক্কা দিয়েছে তার মধ্যে মাদারীপুর টু মস্তফাপুর আঞ্চলিক সড়ক নেই। যেই সড়কে দুরপাল্লা গাড়ি চলা চল না করে সেখানে আমাদের অটো চালাতে মাদারীপুর মালিক সমিতি কেন দেয়না, আমাদের রাস্তায় উঠতেই দেয় না। সরকার কি এটাই চায় আমরা গরিবরা না খেয়ে মরি আর যাতের টাকা আছে তাদের আরও টাকা উপার্জন করে বেশী বেশী গাড়ি-বাড়ী করুক।

উক্ত অনুষ্টানে বক্তব্য রাখেন প্রধান অতিথি মাদরীপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজল কৃষ্ণ দে, বিশেষ অতিথি মাদারীপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জাহাঙ্গির কবির, মাদারীপুর সদর উপজেলার আওয়ামীলীগের সভাপতি হাজী আব্দুর বর খান। মস্তফাপুর ইউনিয়নের চেয়ারম্যান কুদ্দুস মল্লিক, কেন্দুয়া ইউনিয়নের চেয়ারম্যান সাহ মো. রায়হান কবির, এবং বাংলাদেশ অটো শ্রমিক কল্যাণ সোসাইটির বিভিন্ন নেতা বৃন্দ।

http://www.anandalokfoundation.com/