13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভুল চিকিৎসার কারণে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে কণ্ঠশিল্পী সোনিয়া সাহা শান্তা

admin
September 12, 2019 4:14 pm
Link Copied!

জয়ন্ত রায় : কুমিল্লা মেডিকেল কলেজের ডক্টর রেজাউল করিমের ভূল চিকিৎসার শিকার হয়ে বাংলাদেশের একজন উদীয়মান কণ্ঠশিল্পী সোনিয়া সাহা শান্তার জীবন-মরণ অবস্থা।   ডাক্তারের ভুল চিকিৎসার কারনে এভাবে নষ্ট হওয়ার পথে একটা ফুটফুটে মেয়ে উদীয়মান কণ্ঠশিল্পীর জীবন ।

জানা যায়, কুমিল্লা মেডিকেল কলেজে কন্ঠশিল্পী সোনিয়া সাহা শান্তা গত ১৭ আগস্ট জ্বর ও মুখে ঘা নিয়ে একজন ডাক্তারের শরণাপন্ন হোন। সে ভেবেছিল তার ডেঙ্গু জ্বর হয়েছে। সকালবেলা ওই ডক্টর দেখতে এসেছে ওকে কোন টেস্ট ছাড়াই একটি এন্টিবায়োটিক ইনজেকশন দেয়া হয় তার শরীরে (meropenem injection) বেলা ১১ টায়। তারপর তার শরীরে আরও র‍্যাশ ওঠা শুরু করে তখন শান্তা ভয় পেয়ে যায় তারপরে  ডিউটি ডক্টর কে জানায়। ডিউটি ডক্টর, ডক্টর রেজাউল করিম এর সাথে কথা বলে পরবর্তীতে তাকে আর একটি ইনজেকশন দেয়া হয় ( avil injection ) ওই ইনজেকশন দেয়ার পরে তার শরীরের র‍্যাশ কিছুটা কমে।

তারপর ওই দিন রাত ১১ টায় ডঃ রেজাউল করিম ডিউটি ডাক্তারকে কল করে বলে আরেকটি ইনজেকশন পুশ করার জন্য ( Megacilin injection )। তারপরে রাত দুইটা থেকে তার পুরো শরীরে ফোসকা পড়ে যায় যেমন একটা মানুষকে আগুনে পুড়ে যাওয়া মানুষের মত। তারপর কুমিল্লা মেডিকেল এর ডাক্তাররা তাকে কোন চিকিৎসা না দিয়ে তার ফ্যামিলিকে বলে তাকে ঢাকায় নিয়ে যাওয়ার জন্য এবং একজন ভালো স্কিন ডাক্তার দেখানোর জন্য।

তারপর সরাসরি তাকে নিয়ে আসা হয় ঢাকা ধানমন্ডি ইবনে সিনা হাসপাতালে।একদিন ইবনেসিনা হাসপাতালে রাখার পর ওখান থেকেও বলা হয় যে এই রোগী এখানে চিকিৎসা হবেনা তাকে বড় কোন আরো অত্যাধুনিক হাসপাতালে নিয়ে যেতে হবে যদি ওকে বাঁচাতে চান তারপর স্কয়ার হাসপাতালে দীর্ঘ ২২ দিন ধরে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ার পর গত পরশু ১০ ই সেপ্টেম্বর শান্তাকে বাড়িতে নিয়ে আসা হয়। এখনো শান্তা আশঙ্কামুক্ত নয়।

রোগীর বাড়ির লক ও আত্মীয় স্বজন বলেন, আমরা জানি একজন ডক্টর মানুষের জীবন বাঁচাতে সাহায্য করে। একজন বেখেয়ালি ডক্টর এ কারণে যদি একজন রোগীর জীবনে বিপর্যয় নেমে আসে তাহলে অসহায় মানুষ কার কাছে যাবে ? এটা কোন ভাবেই মেনে নেয়া যায় না,কোন সুস্থ মানুষ ওটা মেনে নিতে পারেনা৷ আমরা এর উচিৎ বিচার চাই,এবং এর তীব্র নিন্দা জানাই৷

http://www.anandalokfoundation.com/