13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বৃষ্টি আইনে বাংলাদেশ কে ২৮ রানে হারালো অস্ট্রেলিয়া

সুমন দত্ত
June 21, 2024 12:40 pm
Link Copied!

নিউজ ডেস্ক: শুক্রবার অ্যান্টিগায় টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে অস্ট্রেলিয়া ২৮ রানে (ডিএলএস পদ্ধতি মানে বৃষ্টি আইনে) বাংলাদেশ কে পরাজিত করেছে। ডেভিড ওয়ার্নার ৩৫ বলে অপরাজিত ৫৩ রান করেছিলেন। খেলায় অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স হ্যাটট্রিক করেন।

টসে জিতে বাংলাদেশ কে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়ার অধিনায়ক। বাংলাদেশের পক্ষে নাজমুল হোসেন শান্ত (৩৬ বলে ৪১) এবং লিটন দাস (২৫ বলে ১৬) করলেও এই ধরনের উইকেট থেকে সুবিধা নিতে পারেনি টাইগাররা।

পাওয়ার প্লেতে বাংলাদেশ প্রথম আট ওভারে এক উইকেটে হারিয়ে মাত্র ৫৮ রান তোলে। তৌহিদ হৃদয় দ্রুত ২৮ বলে ৪০ রান করেন কিন্তু তার এই প্রচেষ্টা যথেষ্ট ছিল না। কারণ বাকীদের ব্যর্থ ব্যাটিং আট উইকেটে ১৪০ রান তুলতে সমর্থ হয়।

১৪১ রান তাড়া করতে অসিরা ১১.২ ওভারে দুই উইকেটে ১০০ রান করেছে। অস্ট্রেয়িা পক্ষে ডেভিড ওয়ার্নার তার ২৮তম ফিফটি পূরণ করার পর ৫৩ রানে ব্যাট করছিলেন। বোলিং ফ্রন্টে, রিশাদ হোসেন বাংলাদেশের পক্ষে একমাত্র ইতিবাচক ছিলেন। ক্রমাগত দুর্দান্ত ফর্মে থাকা রিশাদ প্রথমে হেডকে ফ্লাইটেড বল দিয়ে আউট করেন। পরের ওভারে মার্শকে ফাঁদে ফেলে তার স্টাম্প ভেঙে দেয়।

ওয়ার্নার এবং নতুন ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল অপরাজিত থাকেন। বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। শেষবারের মতো খারাপ আবহাওয়ার হস্তক্ষেপের আগে ডিএলএস পদ্ধতিতে দুই দলের স্কোর তুলনা করা হয়। অস্ট্রেলিয়া বাংলাদেশের চাইতে একই সময়ে ২৮ রান এগিয়ে ছিল।

এ কারণে অস্ট্রেলিয়াকে ২৮ রানে জয়ী ঘোষণা করেন ম্যাচ রেফারি।

প্রথম সেমিফাইনালে উঠতে বাংলাদেশকে আগামী শনিবার ভারতের বিপক্ষে জয় পেতে হবে।

http://www.anandalokfoundation.com/