ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিজয় সরণি থেকে বনানী হয়ে আব্দুল্লাহপুর সড়কে বিশ্ব ইজতেমা উপলক্ষ্যে দীর্ঘ যানজট

ডেস্ক
January 12, 2023 12:48 pm
Link Copied!

আগামীকাল শুক্রবার (১৩ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এরই মধ্যে বিশ্ব ইজতেমার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দলে দলে তুরাগতীরে আসছেন মুসল্লিরা। এতে টঙ্গীর দিকে মহাসড়ক লোকারণ্য। দীর্ঘ যানজটে থেমে আছে যানবাহন। এতে পথের ভোগান্তিতে পড়েছেন মুসল্লিসহ সাধারণ মানুষ।

রাজধানী ঢাকার বিজয় সরণি থেকে বনানী হয়ে আব্দুল্লাহপুর সড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। এর প্রভাব পড়েছে অন্যান্য সড়কেও। এতে পথের দুর্ভোগে পড়েছে যাত্রীরা। আজ বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকালে ঢাকার পথে ছিল এমন দৃশ্য। এদিকে, যানজটের কারণে টঙ্গীর তুরাগ তীরে ইজতেমার পথে হেঁটেই  যেতে দেখা গেছে মুসল্লিদের।

মিতালি খন্দকার বলেন, ‘মিরপুর থেকে বনানী পর্যন্ত পৌঁছেছি প্রায় আড়াই ঘণ্টায়, যাব উত্তরা আট নম্বর সেক্টরে। কখন পৌঁছাব, জানি না।’

খিলখেত থেকে বনানীতে যাবেন বলে বাসের অপেক্ষা করছেন ষাটোর্ধ্ব যাত্রী আসাদ আলী। তিনি বলেন, ‘যানজট অনেক। কচ্ছোপ গতিতে দু’একটি গাড়ি যা আসছে, তা মানুষে ঠাসা। ওঠার সুযোগ পাচ্ছি না। বিশ্ব ইজতেমায় মুসল্লিরা যাচ্ছেন বলে এমন অবস্থা তৈরি হয়েছে বলে শুনেছি।’

রামপুরা থেকে উত্তরায় যাবেন বেসরকারি একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা। তিনি সকাল সাড়ে ১০টায় জানান, রাস্তায় জট থাকায় রাইড শেয়ারিংয়ের মোটরসাইকেল নিয়েছিলাম। বাস না চলতে পারলে মোটরসাইকেল রাস্তার পাশ দিয়ে চলে যায়। কিন্তু আজ তাও হচ্ছে না। পাশ দিয়ে মানুষ হাঁটছে। এখন অপেক্ষা ছাড়া কিছুই করার নেই।

আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। তাবলীগ জামাতের জোবায়ের গ্রুপের মুসল্লিরা অংশ নেবেন। রোববার আখেরি মোনাজাতের মাধ্যমে তাদের প্রথম পর্ব শেষ হবে।

আগামী ২০ জানুয়ারি শুরু হবে তাবলীগ জামাতের দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা। এ পর্বে অংশ নেবেন তাবলীগের দিল্লির মুরুব্বী মাওলানা সাদ অনুসারীরা।

ইজতেমা শুরু হওয়ার একদিন আগেই ময়দানজুড়ে অবস্থা নিয়েছেন মুসল্লিরা। তিন দিনের এই বিশ্ব ইজতেমাকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর ব্যবস্থা।

http://www.anandalokfoundation.com/