13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি নেতা গয়েশ্বর ও মিন্টুকে ভারত যেতে বাধা

admin
March 9, 2019 10:25 pm
Link Copied!

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুকে ভারত যেতে দেওয়া হয়নি। আজ শনিবার বিকেল ৫টায় জেট এয়ারওয়েজের একটি নিয়মিত ফ্লাইটে তাঁদের ভারত সফরে যাওয়ার কথা ছিলো।

এ বিষয়ে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ব্যক্তিগত সফরে দুইদিনের জন্য ভারত যেতে চেয়েছিলাম, সরকারের বাধার কারণে বিমানবন্দর থেকে ফেরত আসতে হয়েছে।

বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ অভিযোগ করেন, ভারতের কলকাতায় যাওয়ার উদ্দেশে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে নির্ধারিত সময়ে পৌঁছান গয়েশ্বর চন্দ্র রায়। সব ধরনের প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর কিছুক্ষণ বসিয়ে রেখে শেষ মুহূর্তে ‘ক্লিয়ারেন্স নেই’ বলে বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ তাঁকে জানিয়ে দেন। তাঁর সঙ্গে দলের ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুরও ভারত যাওয়ার কথা ছিলো। মিন্টু ভারত থেকে শ্রীলঙ্কায় একটি সেমিনারে যাবেন। তিনিও ওই ফ্লাইটে যেতে পারেননি।

জানা গেছে, মিন্টু রাতের পরবর্তী কোনো ফ্লাইটে ভারত যাওয়ার চেষ্টা অব্যাহত রেখেছেন।

আবদুল আউয়াল মিন্টু এ বিষয়ে বলেন, ‘এর আগে কোনো সময়ই আমাকে ক্লিয়ারেন্স দেয়নি- এ রকম হয়নি। আজ একই ফ্লাইটে আমার ও গয়েশ্বর চন্দ্র রায়ের ভারতে যাওয়ার কথা ছিল। গয়েশ্বর চন্দ্র কলকাতা আর আমার হায়দরাবাদ যাওয়ার কথা ছিল। বিমানবন্দর যাওয়ার পর দুজনের একজনকেও ক্লিয়ারেন্স দেয়নি, ফ্লাইট চলে গেছে।’

বিএনপির এই ভাইস চেয়ারম্যান আরো বলেন, ‘আমি আবার রাত সাড়ে ১১টার সময় ফ্লাইট বুক করেছি। আমি ব্যবসায়িক কাজে সেখানে যাব। হায়দরাবাদ থেকে একটি সেমিনারে যোগ দিতে আমার শ্রীলঙ্কায় যাওয়ার শিডিউল রয়েছে।’

এ ব্যাপারে ইমিগ্রেশন পুলিশের কারো বক্তব্য পাওয়া যায়নি।

http://www.anandalokfoundation.com/