13yercelebration
ঢাকা

বিএনপি নেতা আসলাম চৌধুরী গ্রেপ্তার

admin
May 15, 2016 9:24 pm
Link Copied!

বিশেষ প্রতিনিধিঃ বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে রাজধানীর খিলক্ষেত থেকে গ্রেপ্তার করা হয়েছে। আজ রোববার বিকেলে রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। সেখান থেকে তাঁকে রাজধানীর মিন্টো রোডের ডিবি অফিসে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানিয়েছেন তাঁর একান্ত সচিব নূরুল ইসলাম মঞ্জু।

আসলাম চৌধুরীকে গ্রেপ্তারের খবর সাংবাদিকদের নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান। তিনি জানান, রোববার সন্ধ্যে সাড়ে ৬টার দিকে কুড়িল বিশ্বরোডের মাথায় তার গাড়ি থামিয়ে তাঁকে নিয়ে যায় পুলিশ।

যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে আটক করার কথা জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের‍ উপকমিশনার (গণমাধ্যম) মারুফ হোসেন সরদারও। তিনি বলেন, সাড়ে  ৬টার দিকে খিলক্ষেত থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে আজ দুপুরেই আসলাম চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল পুলিশের পক্ষ থেকে। এমন কি তাঁকে যেখানেই পাওয়া যাবে সেখানেই গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছিলেন সিএমপি কমিশনার ইকবাল বাহার।

চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে সিএমপি কমিশনার ইকবাল বাহার জানান, বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর দেশ ত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এরই মধ্যে নিষেধাজ্ঞা জারি করে স্থল, নৌ ও বিমানবন্দরে চিঠি দেওয়া হয়েছে। যেকোনো সময় গ্রেপ্তার হতে পারেন আসলাম চৌধুরী।

প্রসঙ্গত, গত ৯ মে ভারতের রাজধানী নয়াদিল্লিতে ইসরায়েলের সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড অ্যাডভোকেসির প্রধান মেন্দি এন সাফাদির সাথে আসলাম চৌধুরীর বৈঠকের খবর প্রকাশিত হয় ইসরায়েলের সংবাদমাধ্যম ‘জেরুজালেম অনলাইন ডটকম’-এ।

এরপর বাংলাদেশের কয়েকটি গণমাধ্যমেও মেন্দির সাথে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর বৈঠক সংক্রান্ত বেশ কিছু ছবি ও সংবাদ প্রকাশিত হয়। খবর প্রকাশিত হওয়ার পর দেশের রাজনীতিতে ব্যাপক তোলপাড় শুরু হয়।

http://www.anandalokfoundation.com/