বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ০৫:১৭ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
চীনের জাহির করা ভুটানের ইয়েতি অঞ্চলে সড়ক বানাবে ভারত ডিএসসিসিতে সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত বর্জ্য সংগ্রহ ও অপসারণ করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন একুশে পদক বিজয়ী ভাষা সংগ্রামী ডা. সাঈদ হায়দার আন্তঃজেলা ডাকাতদলের সর্দার সহ ২ ডাকাত নবীগঞ্জ পুলিশের খাঁচায় ব্রিটেনে ১০ লাখের বেশি মানুষ করোনায় ধূমপান ছেড়ে দিয়েছে আত্রাই নদীর পানি বিপদসীমার ৪০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত বেড়িবাঁধ ভেঙে পানিবন্দি হাজারো মানুষ ধর্মানুভুতিতে আঘাত ও উস্কানির অভিযোগে ব্লগার আসাদ নূরের বিরুদ্ধে মামলা আগৈলঝাড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুইজন কুপিয়ে গুরুতর আহত গণপরিবহন নয় ঈদের আগে ও পরে ৮ দিন পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যান বন্ধ থাকবে করোনার কারণে ঈদের আগে ৫ দিন ও পরে ৩ দিন গণপরিবহন বন্ধ

বিএনপি’র আহবায়ক কমিটি প্রত্যাখ্যান, গণপদত্যাগের হুশিয়ারী

গন পদত্যাগ

মো,আবু সাইদ, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর পত্নীতলায় জেলা আহবায়ক কমিটি কর্ত্তৃক ঘোষিত আহবায়ক কমিটিকে অগ্রহণযোগ্য ও অবাস্তব বলে তা প্রত্যাখানের দাবী জানিয়েছেন উপজেলার সর্বস্তরের নেতাকর্মী। গত ১৮ জুলাই ঘোষিত কমিটিকে তাঁরা উদ্দেশ্য প্রণোদিত ও বিএনপিকে ভাঙ্গার চক্রান্ত বলে অভিহিত করেন এবং দ্রুত তা বাতিলের দাবী জানান। শুক্রবার বিকেল ৫টায় সাবেক এমপি ও কেন্দ্রীয় কৃষি বিষয়ক সম্পাদক সামসুজ্জোহা খাঁনের বাসভবনে গিয়ে তাঁরা এই দাবী জানান। ঘোষিত কমিটি বাতিল করা না হলে সদস্যদের প্রতিরোধও প্রয়োজনে গণপদত্যাগের হুশিয়ারীও দেন নেতারা।

এ সময় বক্তব্য রাখেন উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি মোকছেদুর রহমান ছিঁরি, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল হামিদ, কৃষ্ণপুর ইউনিয়নের সভাপতি ও ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, পাটিচরা ইউনিয়নের সভাপতি আবু ইউসুফ, শিহাড়া ইউনিয়নের সভাপতি নওশাদ আলী, আমাইড় ইউনিয়নের সভাপতি লুৎফর রহমান, পৌর বিএনপি’র মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম শেফা, নজিপুর পৌর বিএনপি’র দপ্তর সম্পাদক ও বাসষ্ট্যান্ড বণিক কমিটির সাধারণ সম্পাদক এ জেড মিজান, পত্নীতলা থানা যুবদলের আহবায়ক বায়েজীদ রায়হান, পৌর কাউন্সিলর ওবায়দুল হক নান্টু প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন, জেলা আহবায়ক কমিটি সমন্বয়ের নাম করে, ঐক্যের নাম করে তৃণমূল নেতাকর্মীদের মতামত প্রত্যাখান করেছেন। বিএনপি’র প্রকৃত ত্যাগী ও দুঃসময়ের সাথীদের বাদ দিয়ে দলছুট ও নিস্কীয়দের আহবায়ক কমিটিতে স্থান দেওয়া হয়েছে। কমিটিতে নাম অন্তর্ভূক্তির জন্য অর্থের লেনদেন হয়েছে এমন অভিযোগ তুলে নেতাকর্মীরা তা অচিরেই বাতিল করার দাবী জানান। অন্যথায় কমিটির সদস্যদের প্রতিহতের পাশাপাশি গণপদত্যাগের হুমকিও প্রদান করেন তাঁরা।

বক্তারা অভিযোগ করে আরো জানান, উপজেলা বিএনপি’র আহবায়ক করা হয়েছে মো. আনিছুর রহমান শেখকে যিনি গত ১৫ বছর ধরে দলছুট। ২০০৪ সালে স্থানীয় বিএনপি নেতাকর্মীদের চাহিদার প্রেক্ষিতে দূর্নিতীর দায়ে তাঁকে দলথেকে বহিস্কার করা হয়। এরপর থেকেই তিনি সকল জাতীয় ও স্থানীয় নির্বাচনে বিএনপি প্রার্থীর বিপক্ষে কাজ করেছেন। ২০১৪ সালে উপজেলা নির্বাচনে বিএনপি’র প্রার্থী থাকা সত্বেও চেয়ারম্যান পদে নিজেই নির্বাচন করেন। যুগ্ম আহবায়ক করা হয়েছে থানা যুবদলের সাবেক সভাপতি মো, হাবিবুর রহমান মিন্টুকে। দীর্ঘদিন থেকে তিনি দলীয় কোন কর্মকান্ডে অংশগ্রহণ করেননা। ২৮ অক্টোবর তিনি এলাকায় শান্তি মিছিলের নেতৃত্ব দেন এবং মিষ্টি বিতরণ করেন। নির্মইল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. আতাউর রহমানকে ২নং সদস্য করা হয়েছে যিনি ১৩/১১/২০১১ তারিখে দল থেকে অব্যাহতি নিয়ে আওয়ামী লীগের সাথে আঁতাত করে নির্বাচন করে ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন।

সদস্য করা হয়েছে এলডিপি নেতা আব্দুস সবুরকে। মাদকাসক্ত মোজাম্মেল হক চৌধুরীকে সদস্য করা হয়েছে। নজিপুর পৌর বিএনপির আহবায়ক করা হয়েছে সাবেক পৌর মেয়র মো. আনোয়ার হোসেনকে। যিনি মাঝে মধ্যেই পক্ষবদল করে থাকেন। এলাকায় রাজনৈতিক সুবিধাবাদী হিসাবে যাঁর যথেষ্ট দূর্নাম রয়েছে। এছাড়াও আনোয়ার হোসেনের পরিবার থেকে তার ছোট ভাই ও ২ভাতিজাকে কমিটিতে অন্তর্ভূক্ত করা হয়েছে। ২০১৯ সালের উপজেলা নির্বাচনে সাপেল মাহমুদ দলের সিদ্ধান্ত অমান্য করে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করলেও তাঁকে কমিটিতে স্থান দেওয়া হয়েছে। তিন বারের নির্বাচিত সংসদ সদস্য ও কেন্দ্রীয় কৃষি বিষয়ক সম্পাদক মো. সামসুজ্জোহা খানের নাম রাখা হয়েছে পৌর কমিটিতে ৮নং সদস্য হিসাবে। বক্তারা এই কমিটিকে অবান্তর ও হাস্যকর বলে আখ্যাদেন এবং বিতর্কিত কমিটি বাতিল করে অচিরেই নতুন কমিটি গঠনের দাবী জানান।

প্রধান অতিথি সামসুজ্জোহা খাঁন বলেন, সমন্বয় কমিটির নামে দলের ত্যাগী নেতাকর্মীদের সাথে তামাশা করা হয়েছে এবং বিশ্ঙখলা সৃস্টি করা হয়েছে। টাকার মাধ্যমে কমিটিতে অযোগ্য ও বিতর্কিতদের নাম অন্তর্ভূক্ত করা হয়েছে। যা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। তিনি বলেন, ১৩ জুলাই এর সমন্বয় মিটিংএ আহবায়ক কমিটির নিকট তালিকা প্রদান করা হলেও জেলা আহবায়ক কমিটি অদৃশ্য কারণে কাহারো কোন মতামত না দিয়ে ১৮ তারিখে একপেশে আহবায়ক কমিটি ঘোষনা করেন। তিনি এই কমিটি প্রতিরোধের ঘোষণা দিয়ে বলেন ইতিমধ্যেই কেন্দ্রে মৌখিক অভিযোগ দেওয়া হয়েছে এবং কেন্দ্র থেকে ঘোষিত কমিটির কার্যক্রম বন্ধ রাখার জন্য নির্দেশনা দিয়েছেন।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

পুরাতন সংবাদ পডুন

SatSunMonTueWedThuFri
    123
18192021222324
25262728293031
       
   1234
       
282930    
       
      1
       
     12
       
2930     
       
    123
25262728   
       
      1
9101112131415
30      
  12345
6789101112
272829    
       
   1234
2627282930  
       
1234567
891011121314
22232425262728
293031    
       
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৪-২০২০ || এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
IT & Technical Support: BiswaJit
error: Content is protected !!