13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ডিজিটাল নিরাপত্তা আইন বাক স্বাধীনতার জন্য হুমকি, বাতিলের দাবী গণতান্ত্রিক বাম ঐক্যের

Rai Kishori
June 29, 2020 6:54 pm
Link Copied!

ডিজিটাল নিরাপত্তা আইন গণমাধ্যম ও নাগরিকদের বাক স্বাধীনতার জন্য হুমকি ও এই আইন অপব্যবহারের নিন্দা জানিয়ে বাতিলের দাবি করেছে গণতান্ত্রিক বাম ঐক্য।

আজ সোমবার (২৯ জুন) গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়কারী ডা. সামছুল আলম স্বাক্ষরিত এক যৌথ বিবৃতির মাধ্যমে এ দাবি জানানো হয়।

গণমাধ্যমে পাঠানো যৌথ বিবৃতিতে গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়কারী ও সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. সামছুল আলম, কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক ডা. এম. এ. সামাদ ও কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য ও কৃষক মোর্চার আহ্বায়ক মোহাম্মদ মাসুম বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইন একটি ব্যক্তি স্বাধীনতা হরণকারী আইন।

গণতান্ত্রিক রীতিনীতির সঙ্গে সাংঘর্ষিক এবং বর্তমান সংবিধানের মৌলিক অধিকার রক্ষা করার জন্য যে আইন আছে তার পরিপন্থি এ আইন বাতিল করে মানুষের মৌলিক অধিকার ফেরত দেওয়ার সরকারের প্রতি আহ্বান জানাই।’

তারা বলেন, ‘সম্প্রতি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ‘রাষ্ট্রচিন্তা’র সমন্বয়ক দিদারুল ভুইয়া, কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর, লেখক মুশতাক আহমেদসহ বিভিন্ন সাংবাদিক, শিক্ষক, গৃহিনী, নবম শ্রেণির ছাত্রসহ যারা গ্রেফতার হয়েছে তাদের নিঃশর্ত মুক্তি দাবী করছি।

এছাড়া এ মামলায় গ্রেফতার ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজলের মুক্তি ও দায়ের করা মামলা থেকে অনলাইন নিউজপোর্টাল জাগো নিউজের সম্পাদক মহিউদ্দিন সরকার ও বিডিনিউজের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদসহ সবাইকে জামিন দেওয়ার আহ্বান জানাচ্ছি।’

http://www.anandalokfoundation.com/