শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০, ০৫:৪১ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
মেহেরপুরে ৭৫ বোতল ফেন্সিডিল রাখায় ৫ বছরের কারাদন্ড মেহেরপুরের আমঝুপিতে কালী পূজা উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত মোবাইলে প্রেম কর খারাপ না, একসাথে পাঁচজনের লগে কইরো না -রাষ্ট্রপতি প্রাইভেট পড়ে ফেরার পথে ঝিনাইদহের মহেশপুরে ট্রাক চাপায় স্কুলছাত্রী নিহত সবচেয়ে বয়স্ক মানুষ শিবানন্দ বাবাজীর(১২৪) শুভাগমন হরিদাস ঠাকুরের পাটবাড়ি শিক্ষকদের হয়রানির অভিযোগে ঠাকুরগাঁওয়ে শিক্ষা অফিসারকে ঘেরাও রোহিঙ্গা গণহত্যা হয়েছে তথ্য প্রমানে মেনে নিল আন্তর্জাতিক আদালত বগুড়ার নন্দীগ্রামে থ্রী-হুইলার চলাচলের দাবিতে মহাসড়ক অবরোধ নড়াইলে অবৈধ চারটি ইটভাটা গুড়িয়ে দিয়েছে খুলনার পরিবেশ অধিদপ্তর   বগুড়ায় স্বামীর নির্যাতনে নববধূর মৃত্যু

‘নিজের চরকায় তেল দিন বিশ্বশর্মা’ বাংলাদেশের হিন্দুদের সুরক্ষা চাওয়া প্রসঙ্গে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দেবাশীষ মুখার্জী (কুটনৈতিক প্রতিবেদক) : আসামের বিশিষ্ট বিজেপি নেতা হিমন্ত বিশ্বশর্মা, বাংলাদেশের প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেছেন, হিন্দুদের সুরক্ষা দিতে। মিঃ শর্মা আপনি আপনার নিজের দেশের দিকে তাকান। আপাততো আপনার বাংলাদেশের দিকে তাকানোর দরকার নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট সরকারের শাসনামলে বাংলাদেশে চমৎকার সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজ করছে; বর্তমান সরকারের সুশাসনের ফলে, বাংলাদেশের হিন্দুরা তুলনামূলক নিরাপদ-এ আছে। বললেন, আসামের একাংশ।

হিমন্ত বিশ্বশর্মা দীর্ঘদিন কংগ্রেসের রাজনীতি করেছেন। আসামের তরুণ গগৈ সরকারের দুর্নীতির অভিযোগ জানাতে, মিঃ শর্মা, তৎকালীন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সাক্ষাৎ প্রার্থনা করেছিলেন। অনেক কাঠখড় পোড়ানোর পর, রাহুল গান্ধী কৃপা করে তাকে দুই মিনিট সময় দান করেন। মিঃ শর্মা সুদূর আসাম থেকে ছুটে গেলেন, দিল্লিতে। রাহুল গান্ধী নির্ধারিত দুই মিনিট সময়, তার পালিত প্রিয় কুকুরটিকে আদর করে কাটিয়ে দিলেন। দুখানা বিস্কুট দিয়ে আসাম কংগ্রেসের অন‍্যতম প্রধান নেতাকে আপ‍্যায়ন করা হয়েছিল; রাহুল গান্ধীর আদরের কুকুরটা সেই বিস্কুট দুখানা খেয়ে ফেলে। মিঃ শর্মা অনেক কষ্টে রাহুল গান্ধীর মনযোগ আকর্ষণ করলেন। রাহুল গান্ধী বললেন, ‘আপনার জন্য নির্ধারিত সময় শেষ, আপনি চলে যান।’

হিমন্ত বিশ্বশর্মা অপমান বোধ করলেন যে, এত দূর থেকে গাঁটের পয়সা খরচ করে দিল্লি এলাম দলের স্বার্থে; সেই দলের সভাপতির এহেন আচরণ। এসব কথা হিমন্ত বিশ্বশর্মা ভারতের একটি বহুল প্রচারিত ইংরেজি দৈনিক পত্রিকায় সাক্ষাৎকারের মাধ্যমে জানিয়েছেন।

মিঃ শর্মা যখন আসাম কংগ্রেসের দাপুটে নেতা, তখন সেভেন সিস্টার্স খ‍্যত উত্তর পূর্ব ভারত এবং বিশেষ করে কাশ্মীর ভ‍্যালি থেকে হিন্দুদের মেরে-কেটে, ঘর-বাড়ি পুড়িয়ে, নারীদের ধর্ষণ করে তাড়ানো হলো। ঐ ঘটনার প্রেক্ষিতে অমর্ত্য সেন, অরুন্ধুতি রায়, জাভেদ আখতার, সাবানা আজমি প্রমুখ সাহেব-সাহেবাগণ তখন বললেন, ভারতে ধর্মনিরপেক্ষতার বিজয় হয়েছে। ঐ সব ক্ষণজন্মা হিন্দু-বিদ্বেষী মহামানবদের প্রাতঃস্মরণীয় বাণী সম্বল করে, বামফ্রন্ট ও কংগ্রেসী উগ্র সাম্প্রদায়িক তাত্ত্বিকদের সাথে মিলে, হিমন্ত বিশ্বশর্মা-রা কিন্তু হিন্দু নিধন-যজ্ঞকে তুমুল করতালি দিয়ে স্বাগত জানিয়ে, ধর্মনিরপেক্ষতার বিজয় কেতন উত্তোলন করেছিলেন। অনেকে হয়তো বলবে, পুরানো কাসুন্দি ঘেঁটে লাভ নেই, হিমন্ত বিশ্বশর্মা জার্সি বদল করেছেন। জার্সি বদল করলেই কি স্বভাব বদল হয়! হিমন্ত বিশ্বশর্মারা আসামের সংখ্যালঘু বাঙালি হিন্দুদের চাপাকান্না কি শুনতে পাচ্ছেন? পশ্চিম বঙ্গের যে সমস্ত এলাকায় হিন্দুরা সংখ্যালঘু, সেখানে হিন্দুদের জীবনে নরকের অন্ধকার নেমে এসেছে। হিমন্ত বাবু কি পশ্চিম বঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কখনো বলেছেন যে, মুর্শিদাবাদ, মালদা, বশির হাট, ডায়মন্ড হারবার, আসানসোলের নিরীহ হিন্দুদের জীবন রক্ষা করুন; মা – বোনদের সম্ভ্রম রক্ষা করুন।

তাহলে শেখ হাসিনার শাসনামলে বাংলাদেশের হিন্দুরা একটু শান্তিতে আছে তা ওনার সহ্য হচ্ছে না। পাকিস্তানপন্থীদের শাসনামলে যখন বাংলাদেশের হিন্দুরা মধ‍্যযুগীয় বর্বরতার শিকার হয়ে, নীরবে চোখের জল ফেলতে ফেলতে দেশ ছেড়েছে; তখন হিমন্ত বাবুরা কোথায় ছিলেন? তখন তো ওনার প্রাক্তন সংসার বাম-কংগ্রেস মিলে বিশ্বব‍্যাপী প্রচার করেছে। বাংলাদেশে পরিপূর্ণ সাম্প্রদায়িক সম্প্রীতি বিদ‍্যমান। অথচ এখন যখন শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায়, প্রকৃত সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজ করছে, হিমন্ত বাবুদের আর সহ্য হচ্ছে না; শেখ হাসিনার মতো একজন বিশ্ব বরেন‍্য রাষ্ট্র-নায়ককে তিনি উপদেশ দিচ্ছেন! এই ধরনের কাণ্ডজ্ঞানহীন মন্তব্য, বাংলাদেশ-ভারত বন্ধুত্বপূর্ণ সম্পর্কে যেমন প্রভাব ফেলবে; তাছাড়া বাংলাদেশের যে সব বিবেকবান মুসলমান ভাইরা বিপদ-আপদে হিন্দুদের পাশে দাঁড়ায়, তাদের হৃদয় বিষিয়ে যাবে। সুতরাং দায়িত্ববান ব‍্যক্তিদের কাছ থেকে দায়িত্বশীল আচরণ কাম‍্য।

উল্লেখ্য, ভারতে এনআরসি, সিএএ কান্ডে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিজেপির উত্তর পূর্ব ভারতের প্রধান নেতা হিমন্ত বিশ্বশর্মা বলেন ভারতে মুসলিম সুরক্ষিত, আপনিও বাংলাদেশের হিন্দুদের নিরাপত্তা দিন।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

পুরাতন সংবাদ পডুন

SatSunMonTueWedThuFri
    123
25262728293031
       
   1234
       
282930    
       
      1
       
     12
       
2930     
       
    123
25262728   
       
      1
9101112131415
30      
  12345
6789101112
272829    
       
   1234
2627282930  
       
1234567
891011121314
22232425262728
293031    
       
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
IT & Technical Support: BiswaJit