13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

প্রধান শিক্ষকের বিরুদ্ধে গাছ কাটা ও বিভিন্ন অনিয়মের অভিযোগ

Rai Kishori
June 26, 2019 8:34 pm
Link Copied!

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর ধামইরহাট উপজেলাধীন ভেড়ম দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের গাছ কাটা ও বিভিন্ন অনিয়মের অভিযোগে পাওয়া গেছে। নিজের খেয়াল-খূশিমত বিদ্যালয় পরিচালনা নির্বাচনের ২ মাস পার হলেও নতুন ম্যানেজিং কমিটিকে দায়িত্ব না দেওয়া সহ বিভিন্ন অভিযোগ করেছেন নির্বাচিত ম্যানেজিং কমিটি।

জানা গেছে, ভেড়ম উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন নির্মানের কাজ চলমান থাকাবস্থায় প্রধান শিক্ষক লুৎফর রহমান ম্যানেজিং কমিটিকে না জানিয়ে ২৫ জুন রাতের আধারে গাছ কেটে বিক্রি করাকালে ম্যানেজিং কমিটির সভাপতি বেলাল হোসেন ও অন্যান্য সদস্যরা গাছসহ ১টি পাওয়ারট্রলিসহ আটক করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদ্যালয়ের ইউক্যালিপটাস জাতের ৪টি কর্তনে বনবিভাগের মুল্যনির্ধারণ, টেন্ডার-মাইকিং ও রেজুলেশন কোন কিছুরই তোয়াক্কা করেনি নি তিনি।

ঘটনার সংবাদ পেয়ে পরদিন একদল সাংবাদিক বিদ্যালয়ে উপস্থিত হয়ে বিনা টেন্ডারে, মাইকিং ছাড়া ও কমিটির রেজুলেশন ছাড়া অনিয়ম করে কেন গাছ কাটা হলো প্রধান শিক্ষক লুৎফর রহমানকে এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, টেন্ডার করে লাভ কি, আমি যা করেছি মৌখিক অনুমতি নিয়ে বিধি মোতাবেক কাজ করেছি।

বনবিট কর্মকর্তা আব্দুল মান্নান বলেন, আমি এখনও মুল্য নির্ধারণী ফরম কর্তৃপক্ষকে জমা দেইনি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহফুজুর রহমান বলেন, বিদ্যালয়ে গাছ কাটতে হলে সরকারী নিয়ম ও কমিটির রেজুলেশন, বনবিটের মুল্য নির্ধারণ, টেন্ডার-মাইকিং আবশ্যক, মৌখিক অনুমতির কোন মুল্য নেই।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় বলেন, ভেড়ম উচ্চ বিদ্যালয়ে নতুন ভবন নির্মানের জন্য গাছগুলো কাটার আবেদন করলে আমি বিধি মোতাবেক গাছ কর্তনের পরামর্শ দিয়েছি, তবে অনিয়ম করে গাছ কাটা ও কত টাকায় তা বিক্রি করেছেন তা আমার জানা নেই।

বিদ্যালয়ের নির্বাচিত ম্যানেজিং কমিটির সভাপতি বেলাল হোসেন বলেন, কমিটির নির্বাচনের প্রায় ৩ মাস অতিবাহিত হলেও প্রধান শিক্ষক তার দূর্নীতি ও অনিয়ম চালাতে পূর্বের কমিটির মেয়াদ শেষ হলেও বর্তমান কমিটির অনুমোদনে কোন পদক্ষেপ গ্রহণ করেন নি। পূর্বের কমিটির মেয়াদ রেজুলেশনে কাটাকাটি করে নিজের অপকর্ম চালিয়ে যাচ্ছেন দেদারসে।

http://www.anandalokfoundation.com/