13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বকে করোনা গ্রাস মুক্ত করতে বৈদ্যুতিক আলো নিভিয়ে প্রদীপ জ্বালালো ভারত

Rai Kishori
April 5, 2020 10:43 pm
Link Copied!

অর্ক গাঙ্গুলী, ভারত প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র আবেদনে সাড়া দিয়ে ঠিক রাত ন’টা থেকে ন’টা বেজে ন’মিনিট পর্যন্ত বাড়ির সমস্ত বৈদ্যুতিক আলো বন্ধ রাখলেন পুরো ভারতের মানুষ। একই সঙ্গে কেউ মোমবাতি বা অন্য কোন আলো জ্বালিয়ে রাখলেন ওই সময়টিতে।

আজ ৫ এপ্রিল রবিবার রাত নয়টায় নয় মিনিটের জন্য করোনা ভাইরাসে বিরুদ্ধে গোটা দেশকে এক করতে বাড়ির আলো নিভিয়ে মোমবাতি, টর্চ, মোবাইলের লাইট জ্বালান।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মানুষের কাছে করোনা ভাইরাসের বিরুদ্ধে এক হওয়ার জন্য রবিবার রাতে প্রদীপ, মোমবাতি জ্বালানোর কথা স্মরণ করিয়ে দেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মানুষকে মনে করিয়ে দিতে একটি ট্যুইট করে লেখেন, ‘রাত্রি ৯টায় নয় মিনিট।”

দেশের বিভিন্ন মহলের মানুষেরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই আবেদনে সাড়া দিয়ে সবাইকে আজ রাত নটায় মোমবাতি এবং প্রদীপ জ্বালানোর জন্য আবেদন জানান।

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ঘনকর, বিজেপির সর্বভারতীয় সভাপতি রাতে মোমবাতি, প্রদীপ জ্বালান।

দেশের প্রতিটি রাজ্য, প্রতিটি জেলা, প্রতিটি পাড়া-মহল্লা নয় মিনিট শুধুমাত্র দেশের সেই সমস্ত যোদ্ধাদের সন্মান জানাতে নয় মিনিটের জন্য বাতি নিভিয়ে প্রদীপ জ্বালালেন যারা নিরলস ভাবে করোনার বিরুদ্ধে মোকাবিলা করে আসছে, আর সেই সমস্ত মানুষকে শ্রদ্ধাঞ্জলি দিলেন যারা এই করোনা নামক মহামারীতে প্রাণ হারিয়েছেন।

রাজ্যের বিজেপি সাংসদরা সবাই প্রধানমন্ত্রীর নির্দেশ মেনে বাড়িতে প্রদীপ জ্বালান। শুধু বিজেপি সাংসদরাই নয়, বাংলার বিজেপি বিধায়করাও যে যার বাড়িতে প্রদীপ জ্বালান। কোলকাতা সল্টলেকের বাড়িতে আলো জ্বালান বিজেপি সভাপতি দিলীপ ঘোষও। সবার একটাই বার্তা, করোনা গ্রাস থেকে দ্রুত মুক্ত হোক এই পৃথিবী।

http://www.anandalokfoundation.com/