13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পোল্টি ফার্মের বর্জের দুর্গন্ধের প্রতিবাদে সংঘর্ষে আহত ৮,  বিচার ও বন্ধের দাবিতে ভুক্তভোগীদের মানববন্ধন

Brinda Chowdhury
June 10, 2020 2:31 pm
Link Copied!

আগৈলঝাড়া(বরিশাল)প্রতিনিধিঃ  বরিশালের আগৈলঝাড়ায় মুরগীর ফার্মের দুর্গন্ধের ঘটনায় নিয়ে দু-পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৮ জন আহত হয়েছে। আহত ৩ জনকে বরিশাল ও উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

আজ বুধবার(১০ জুন) সকালে বাশাইল-বাহাদুরপুর সড়কে ভুক্তভোগীরা পোল্টি ফার্ম বন্ধের জন্য মানববন্ধন করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার রাজিহার ইউনিয়নের পশ্চিম গোয়াইল গ্রামের মনোরঞ্জন হালদারের ছেলে শিক্ষক বিজন হালদার দীর্ঘদিন ধরে মুরগী ফার্মের ব্যবসা করে আসছেন। ফার্মের বর্জের দুগন্ধের প্রতিবাদ করে আসছিল পাশ্ববর্তী বাসিন্দারা।

মঙ্গলবার বিকেলে মুরগী ফার্মের বর্জ পাশের শীল বাড়ির জমি ও ডোবায় ফেলার সময় প্রতিবাদ করেন তারা। এঘটনা নিয়ে মঙ্গলবার রাতে বিজন হালদারের সাথে শীল বংশের জিতেন শীলের বাকবিতন্ডার এক পর্যায় সংঘর্ষে উভয় পক্ষের জিতেন শীল, জতিন শীল, সুব্রত শীল, সচিন শীল, আলো রাণী শীল, বিপুল হালদারসহ ৮জন আহত হয়েছে।

আহত উভয়পক্ষের তিনজনকে বরিশাল শেবাচিম ও উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার রাতেই আনন্দ শীল বাদী হয়ে আগৈলঝাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ ঘটনায় শীল বংশের লোকজন বাশাইল-বাহাদুরপুর সড়কে আজ বুধবার সকালে মুরগী ফার্ম বন্ধের দাবীতে মানববন্ধ করেছেন।

এ ব্যাপারে শিক্ষক বিজন হালদার জানান, ওই স্থানে মুরগী ফার্মের বর্জ ফেলেনি। পুকুরের পানি ফেলেছি। আমি তাদের মারধর করিনি। তারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছে।

এ ব্যাপারে আগৈলঝাড়া থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আফজাল হোসেন জানান, লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানূগ ব্যবস্থা নেওয়া হবে।

http://www.anandalokfoundation.com/