13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নিরাপত্তার তোয়াক্কা না করে প্রকাশ্য দিবালোকে মন্দিরে হামলা ও ভাংচুর

admin
September 18, 2019 7:41 pm
Link Copied!

রাই-কিশোরীঃ দিনের পর দিন রাতের অন্ধকারের মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুর করলেও বর্তমানে তা পুলিশ সহ সাধারন মানুষের নিরাপত্তা ডিঙ্গিয়ে প্রকাশ্যে পূজা চলাকালীন সময়ে নির্দ্বিধায় চালাচ্ছে ঠাণ্ডা মস্তিস্কে প্লান করে কিছু দুর্বৃত্তর। এতো সাহস কোথা থেকে পায় এরা, তবে কি সরকারের এ বিষয়ে কোন মাথা ব্যাথা না থাকায় এক শ্রেণীর লোকেরা উদ্দেশ্য প্রণোদিত ভাবে এই ভাংচুর কাণ্ড চালাচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের মনে ভয়ের সঞ্চার করার জন্য, নাকি তাদের দুর্বল প্রমান করতে? তারা কি সনাতন ধর্মাবলম্বীদের বার বার বুঝিয়ে দেয়ার চেষ্টা করছেন তোমাদের পাশে কেউ নেই। এমনই নানা প্রশ্ন দানা বাধছে সাধারন মানুষের মনে।

আজ বুধবার নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জে বসুরহাট জগন্নাথ মন্দির কমপ্লেক্সে চলছিল বিশ্বকর্মা পূজা। পুজা শেষে অঞ্জলির সময় হঠাৎ করে কোথা থেকে এক যুবক দৌঁড়ে এসে মন্দিরের ভিতর প্রবেশ করে। কেউ কিছু বুঝে ওঠার আগে মুহূর্তের মধ্যে সুভদ্রা সহ বেশ কয়েকটি বিগ্রহের ভাংচুর করে, পূজার সামগ্রী মাটিতে ছুঁড়ে ফেলে সব লন্ড ভন্ড করে দেয়। ওর ক্রিয়া-কর্ম দেখে পুরো বোঝা যায় এটা একটা পরিকল্পিত কাজ।

সাথে সাথেই মন্দিরের ভক্তরা তাকে ধরে মারধোর করে। নাম জিজ্ঞেস করায় বলে বিল্লাল হোসেন। ওকে কে বা কারা পাঠিয়েছে জিজ্ঞেস করলে ওর মুখ থেকে কোন উত্তর পাওয়া যায় না। এভাবে কথা বের করা যাবেনা বুঝে তারা বিল্লাল কে উপস্থিত পুলিশের হাতে তুলে দেয়। এই ঘটনায় মন্দিরে উপস্থিত ভক্তরা ক্ষোভে ফেটে পড়লে পুলিশ অবস্থা বেগতিক বুঝে উপস্থিত পুলিশ প্রশাসন এবং স্থানীয় আওয়ামী লীগের নেতারা এসে সুষ্ঠ বিচারের আশ্বাস দেন।

উপস্থিত ভক্তদের অনেকে বলেন পুলিশ প্রশাসন বা সরকার বা সরকারী রাজনৈতিক দল যদি এর বিচার না করে তাহলে আমরা রোজ রোজ আর মুখ বুজে সহ্য করবো না। আমরা তো কারো ধর্মের উপর আঘাত হানিনা , এটা কি শান্তির ধর্মের নমুনা। এক শ্রেনী এদের মদক দিয়ে যাচ্ছে এসব কাজের জন্য । তারা অনেকে প্রশ্ন করেছেন তাদের কোন ধর্মীয় অনুষ্ঠানে যদি আমরা এমন করি তাহলে তারা কি করবে? দুর্গা পূজায় এত নিরাপত্তা কেন দিতে হবে এটাই কি ধর্মীয় সম্প্রীতি ।

উল্লেখ্য, উক্ত মন্দির কমপ্লেক্সটি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদেরের নির্বাচনী এলাকায় অবস্থিত। কাদেরের প্রতি তীব্র নিন্দা ও ক্ষোভে ফেটে পড়ে উপস্থিত ভক্তরা। তারা বলে আটক হামলাকারী বিল্লাল হোসেনের দ্রুত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি চাই। হাতে নাতে ধরাপড়া এই দুর্বৃত্তকে পাগল বা মানসিক রোগী হিসেবে আখ্যায়িত করে ছেড়ে দিলে আমরা কিন্তু মেনে নেবনা। চিরকাল সনাতন ধর্মাবলম্বীরা মুখ বুজে সব মেনে নেয় এটা তাদের উদারতা, দুর্বলতা নয় এটা যেন সবাই মনে রাখে।

http://www.anandalokfoundation.com/