13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জের পৌর এলাকার জয়নগরে হিন্দু সম্প্রদায়ের বাড়ীতে হামলা ভাংচুর ও লুটপাটের ঘটনায় তীব্র অসন্তোষ

Rai Kishori
May 11, 2019 10:48 pm
Link Copied!

নবীগঞ্জ প্রতিনিধিঃ নবীগঞ্জের পৌর এলাকার জয়নগরে বাড়ীর জায়গা দখল করে নেওয়ায় জন্য সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়ীতে হামলা ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নবীগঞ্জে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনের মাঝে তীব্র অসন্তোষ বিরাজ করছে। এ ব্যাপারে অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে হবিগঞ্জ জেলা প্রশাসক এবং নবীগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ বরাবরে অক্ষুরমনি সরকার বাদী হয়ে অভিযোগ প্রেরন করেছেন।

অভিযোগ সুত্রে জানাযায়,নবীগঞ্জ পৌর এলাকার জয়নগর গ্রামের মৃত ধরনী সরকারের পুত্র অক্ষুরমনি সরকারকে দীর্ঘদিন যাবত বাউসা ইউনিয়নের দরবেশপুর গ্রামের সুন্দর মিয়ার পুত্র জুয়েল মিয়া(৩৮) এবং শরীয়ত উল্লার পুত্র মবত মিয়া(৪৫) গংরা বাড়ীর জায়গা দখল করে তাদেরকে উচ্ছেদ করে দখলে নেওয়ার চেষ্টা করে আসছিল। কিন্তু দখল করতে না পারায় এরই জের ধরে গত ১৩ এপ্রিল জুয়েল মিয়া ও মবত মিয়া গংরা অক্ষুরমনি সরকারের জয়নগরস্থ বাড়ীতে হামলা চালিয়ে বাড়ী ভাংচুর,মালামাল লুটপাট করে নিয়ে যায়। ঐদিনই ঘটনার অভিযোগে অক্ষুরমনি সরকার বাদী হয়ে ঘটনার সাথে জড়িত জুয়েল মিয়া ও মবত মিয়া গংদের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন।

থানা পুলিশ ঘটনা তদন্ত করে সত্যতা খুজে পান। কিন্তু ঘটনার কোন সুরাহা না হলে অক্ষুরমনি সরকার বাদী হয়ে গতকাল সোমবার হবিগঞ্জ জেলা প্রশাসক ও নবীগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন। ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানান নবীগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ নেতৃবৃন্দ।

http://www.anandalokfoundation.com/