13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

উৎপাদনশীলতা বৃদ্ধির পূর্ব শর্ত হল দক্ষতার উন্নয়ন -মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

Ovi Pandey
January 13, 2020 9:42 pm
Link Copied!

দি নিউজ ডেক্সঃ উন্নয়নের লক্ষ্য অর্জন ও এসডিজি বাস্তবায়নে উপযুক্ত নীতি প্রণয়ন ও বাস্তবায়নের বিকল্প নেই, দক্ষতার উন্নয়নই হল উৎপাদনশীলতা বৃদ্ধির অন্যতম পূর্ব শর্ত বলে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

প্রতিমন্ত্রী আজ ঢাকায় আগারগাঁওয়ে বাংলাদেশ ইনস্টিটিউট অভ্ গভর্নেন্স এন্ড ম্যানেজমেন্ট (বিআইজিএম) -এ স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম প্রকল্পের আওতায় পলিসি এনালিসিস শীর্ষক ১০ সপ্তাহ মেয়াদি দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের সেমিনার ও প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিআইজিএম প্রশিক্ষণ নীতি, পরিকল্পনা ও উন্নয়ন বিষয়ে দক্ষ এবং ভবিষ্যতের উন্নত বাংলাদেশের জন্য উপযুক্ত মেধাবী কর্মকর্তা ও গবেষক তৈরি করতে জোর ভূমিকা রাখছে, যা সরকারের টেকসই উন্নয়ন ও গৃহীত বড় প্রকল্পের দ্রুত বাস্তবায়নে সাহায্য করবে। বিআইজিএমের পলিসি এনালিসিস কোর্সে অংশগ্রহণকারী সরকারি ও বেসরকারি কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, এ প্রশিক্ষণ থেকে অর্জিত জ্ঞান ও অভিজ্ঞতা কাজের ক্ষেত্রে ব্যবহারের মাধ্যমে দেশের কল্যাণে লাগাতে হবে।

বিআইজিএম ট্রাস্টি বোর্ডের সদস্য ও সাবেক সচিব আরাস্তু খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাইভেট ও পাবলিক পার্টনারশিপ অথরিটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সচিব) মুহাম্মদ আলকামা সিদ্দিকী, বিআইজিএমের পরিচালক ড. মোহাম্মদ তারেক, প্রকল্প পরিচালক মোঃ জাহিদুল হক ও কোর্স চিফ কো-অর্ডিনেটর প্রণব চক্রবর্তী। আজকের সেমিনারে কোর্সের ৩৫ জন প্রশিক্ষণার্থীর মধ্যে শীর্ষ ৬ জন কর্মকর্তা তাদের পলিসি পেপার উপস্থাপন করেন।

http://www.anandalokfoundation.com/