ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

তারেক রহমানকে আমরাও দেশে ফেরাতে চাই-তথ্যমন্ত্রী

Link Copied!

শুধু বিএনপি নয়, সাজাপ্রাপ্ত তারেক রহমানকে আওয়ামী লীগও দেশে ফিরিয়ে আনতে চায় বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রাচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান বলেন, দেশ নিয়ে বিএনপির কোনো আগ্রহ নেই। তারা গণতান্ত্রিক প্রক্রিয়ার প্রতি শ্রদ্ধাশীল নয়। তাদের আগ্রহ কেবল খালেদা জিয়া ও তারেক রহমানের প্রতি। তারা সাজাপ্রাপ্ত তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে চান। আমরাও চাই, কারণ তার সাজা কার্যকর করতে হবে।
আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি দিচ্ছে বলে বিএনপি নেতাদের অভিযোগ। এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের এ নেতা বলেন, আমরা কোনো পাল্টা কর্মসূচি দিচ্ছি না; নির্বাচনের আগ পর্যন্ত আমরা কর্মসূচিতে থাকব। কারণ আওয়ামী লীগ রাজপথের দল, ক্ষমতায় থাকলেও আমরা কর্মসূচি দেব, না থাকলেও দেব।

এর আগে বাংলাদেশ সংবাদপত্র পরিষদের (বিএসপি) সঙ্গে মতবিনিময় করেন তথ্যমন্ত্রী।
মতবিনিময় শেষে হাছান মাহমুদ সাংবাদিকদের বলেন, ‘আমাদের সরকার গণমাধ্যমবান্ধব। দেশে সংবাদমাধ্যমের ব্যাপক বিকাশ ঘটেছে। পৃথিবীর অনেক বড় দেশেও এতো বেশি সংবাদমাধ্যম নেই।

তিনি জানান,  প্রকাশিত হয় না এমন ১০০ পত্রিকার ডিকলারেশন বাতিল হয়েছে। এর মধ্যে যেসব পত্রিকা কেবল বিজ্ঞাপন দিলেই বের হয়, যারা কেবল তদবির করে বেড়ায়, তাদের চিহ্নিত করার চেষ্টা চলছে। কারণ তাদের কারণে অন্যরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।
http://www.anandalokfoundation.com/