ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ডাসারের সৌন্দর্য আকৃষ্ট করেছে পর্যটকদের

Rai Kishori
August 4, 2020 6:25 pm
Link Copied!

সৈয়দ রাকিবুল ইসলাম (ডাসার প্রতিনিধি): ডাসারের  অপরূপ সৌন্দর্য  উপভোগ করতে দূর-দুরান্ত থেকে প্রতিনিয়ত ছুটে আসছে ভ্রমণ পিয়াসী লোকজন।
বিশেষ করে, এবারের কোরবানীর  ঈদেও ডাসারের আনাচে কানাচে দর্শনার্থীদের ভীড় ছিল চোখে পড়ার মত। করোনা উপেক্ষা করে, পরিবার পরিজন,  বন্ধু -বান্ধব,  আত্মীয়-স্বজন এবং সপরিবারে অনেকে এসেছেন। ডাসারের অপরুপ সৌন্দর্য অবলোকন করতে।
ডাসারের সৌন্দর্য বর্ধনের ক্ষেত্রে একমাত্র অবদান  রেখে চলছেন আলহাজ্ব সৈয়দ আবুল হোসেন। তার একান্ত প্রচেষ্টায় ডাসার হয়ে উঠেছে পর্যটকদের মিলন মেলার কেন্দ্রবিন্দু।
ডাসারে প্রকৃতির অপরুপ সৌন্দর্যের মধ্যে দাড়িয়ে আছে, পাশাপাশি দুটি কলেজের সারিবদ্ধভাবে উঁচু উচু  দালান কোটা। আলহাজ্ব  সৈয়দ আবুল হোসেনের দৃষ্টি নন্দন বাগান বাড়ী। সুবিশাল হেলিপোর্ট। সেখানে রয়েছে সারিসারি আম গাছ। তাছাড়াও স্কুল কলেজ ও আশপাশের এলাকাগুলোতে রয়েছে নানা জাতের  আম গাছের বাগান। রাস্তার দুপাশে রয়েছে কাশফুল  ও কৃষ্ণচূঁড়া গাছ। প্রসস্থ রাস্তার পাশে বিশার দিঘির মধ্যে দৃষ্টি নন্দন ঘোড়ার ভাস্কর্য। ডাসার থানায় ও রয়েছে কাঁচের মধ্যে মনোমুগ্ধকর  ঘোড়ার ভাস্কর্য। আধুনিক বায়তুল নূর নতুন থানা মার্কেট। নিঃসন্দেহে যে কাউকে আকর্ষন করবে।
ধর্মীয় অনুষ্ঠান ঈদ, পূজা-পাবন যেকোনো মুহুর্তে সৌন্দর্য পিয়াসী লোকজন অবসর সময় কাটাতে ছুটে আসে ডাসারে। তবে অধিকাংশ দর্শনার্থীরা জানান ডাসারে একটি শিশু পার্ক ও একটি খেলার মাঠ নির্মান করলে বিনোদনের মাত্রা দ্বিগুণ বাড়িয়ে দিতো। তাছাড়া আশেপাশে বসার কোন স্থান নেই।
তবে গ্রামের মধ্যে দৃষ্টি নন্দন শহরের যে আধুনিকতার  ছোঁয়া লেগেছে, তার উজ্জ্বল দৃষ্টান্ত বহন করে চলছে ডাসার।
http://www.anandalokfoundation.com/