ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

টেস্ট ক্রিকেটে দেশের পক্ষে সেরা র‌্যাংকিং অর্জন করলেন লিটন

ডেস্ক
January 5, 2023 10:05 pm
Link Copied!

টেস্ট  ক্রিকেটে বাংলাদেশের পক্ষে সেরা র‌্যাংকিংয়ে জায়গা করে নিয়েছেন ডান-হাতি ব্যাটার লিটন দাস।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) কর্তৃক আজ প্রকাশিত  সর্বশেষ ব্যাটিং র‌্যাংকিং তালিকার ১১তম স্থানে জায়গা করে নিয়েছেন লিটন। ৭০২ রেটিং  নিয়ে এক ধাপ এগিয়ে নিজের আগের রেকর্ডটি ভাঙ্গেন তিনি। দশম স্থানে থাকা নিউজিল্যান্ডের ড্যারিল মিচেলের থেকে ১৪ রেটিং পয়েন্ট কম লিটনের।

খুব  শিগগিরই  বাংলাদেশের কোন টেস্ট ম্যাচ না থাকায় প্রথমবারের মত দেশের কোন ব্যাটার হিসেবে সেরা দশে জায়গা করে নেয়া তার জন্য কঠিন হবে। তবে উসমান খাজা, বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নারের মতো তারকাদের পিছনে ফেলে ১১তমস্থানে জায়গা কওে নিয়েছেন  লিটন।

গত সপ্তাহে ভারতের বিপক্ষে মিরপুর টেস্টের পর বড় ফরম্যাটে ব্যাটারদের মধ্যে ১২তমস্থানে জায়গা করে নেন লিটন। এর আগেও চলতি বছরের জুনে ১২তমস্থানে জায়গা করে নিয়েছিলেন তিনি। রেটিং পয়েন্টের দিক থেকে  নিজের আগের রেকর্ড ভাঙতে পারেননি লিটন। তবে র‌্যাংকিং তালিকায় এগিয়ে শীর্ষ দশের কাছাকাছি চলে এসেছেন তিনি। চলতি বছরের জুনে লিটনের রেটিং ছিল ৭২৪। এটি ছিল  এ পর্যন্ত যেকোন বাংলাদেশি ব্যাটারের পক্ষে সর্বোচ্চ রেটিং।

এদিকে, আইসিসির সর্বশেষ টেস্ট র‌্যাংকিংয়ে ব্যাটিং তালিকায় দুই ধাপ পিছিয়ে গেছেন বাংলাদেশের মুশফিকুর রহিম এবং সাকিব আল হাসান। মুশফিক ২২তম এবং সাকিব ৪২তম স্থানে আছেন। ৯২৫ রেটিং পয়েন্ট নিয়ে টেস্টের ব্যাটিং তালিকার শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন। দ্বিতীয়স্থানে উঠেছেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। এক ধাপ পিছিয়ে তৃতীয়স্থানে নেমে গেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

 

http://www.anandalokfoundation.com/