ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

টেস্ট অভিষেকের ১২ বছর পর ১ম উইকেট শিকার

ডেস্ক
December 22, 2022 11:05 pm
Link Copied!

২০১০ সালের ১৬ ডিসেম্বর প্রথমবারের মতো টেস্ট অভিষেক ঘটে জয়দেব উনাদকাতের। এরপর কেটে গেছে পাক্কা ১২ বছর। এই ১ যুগের মধ্যে দ্বিতীয়বারের মতো টেস্ট খেলার আর সুযোগ পাননি ভারতীয় এই পেসার।

অবশেষে ১ যুগ পেরিয়ে আরও ৬ দিন পার করার পর আবারও টেস্ট ফরম্যাটে মাঠে নামলেন উনাদকাত। আর বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমেই উইকেট শিকার করেছেন এই বাঁহাতি পেসার। প্রথম টেস্টে উইকেটশূন্য থাকা উনাদকাত, এই ফরম্যাটে অভিষেকের ১২ বছর পর অবশেষে উইকেটের দেখা পেলেন।

মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-ভারতের মধ্যকার দ্বিতীয় টেস্টে সুযোগ পান উনাদকাত। ম্যাচটিতে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

বাংলাদেশের দুই ওপেনার দেখে শুনে সাবধানী শুরু এনে দেন দলকে। দুইজনে মাঠে প্রায় ১৫ ওভার কাটিয়ে দেন। তবে উনাদকাত ভাঙেন টাইগারদের উদ্বোধনী ৩৯ রানের জুটিটি। প্রথম টেস্টে অভিষেকে শতক পাওয়া জাকির হাসানকে বাড়তি বাউন্সে বোকা বানিয়ে প্যাভিলিয়নে ফেরান এই পেসার। জাকির করতে পারেন ১৫ রান। এর পরের ওভারে ফেরেন আরেক ওপেনার নাজমুল হোসেন শান্তও। রবিচন্দ্রন অশ্বিনের বলে এলবির ফাঁদে পড়ে ২৪ রান করে ফেরেন শান্ত।

http://www.anandalokfoundation.com/