13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জেলা আঃলীগ সভাপতি পিংকুর ত্রাণ সামগ্রী নিয়ে ঘরে ঘরে ছাত্রলীগ নেতা সৌরভ

Rai Kishori
April 6, 2020 10:18 pm
Link Copied!

তানভীর আহমেদ রিমন, লক্ষ্মীপুর প্রতিনিধি : সারা বিশ্বে প্রাণঘাতী ‘করোনা-ভাইরাস’ আক্রান্ত হয়ে হাজার-হাজার মানুষ প্রাণ-হারিয়েছে। হাসপাতালে মৃত্যুপথের বহু আক্রান্ত রোগী। সুস্থ অবস্থায় যারা আছে তারাও রয়েছে গৃহবন্ধী।

করোনাভাইরাসের কারণে গৃহবন্দি ও কর্মহীন লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে গরিব, অসহায় এবং দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর নিজস্ব অর্থায়নে হাজিরপাড়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডে এই খাদ্য সহায়তা বিতরণের মহতি উদ্যোগ নেন।

গোলাম ফারুক পিংকুর পক্ষ থেকে দরিদ্র,অসহায়, দিন-মজুর এক হাজার পরিবারের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দেন চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগ নেতা  মাহফুজ আহাম্মেদ সৌরভ। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পিকআপ ভর্তি ত্রাণ নিয়ে ছুটে যান মানুষের বাড়ি-বাড়ি।

লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর ত্রাণসামগ্রী নিয়ে ইউনিয়নে অসহায়দের খোঁজে তাদের বাড়ি-বাড়ি গিয়ে ত্রাণসামগ্রী ব্যাগ দিয়ে আসেন চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগ নেতা জেলা সভাপতির প্রতিনিধি সৌরভ ।

জানতে চাইলে থানা ছাত্রলীগ নেতা সৌরভ বলেন, সত্যিকারি মানুষ বর্তমান সময় মানবেতর জীবন কাটে। একদিকে করোনার ভয়, অন্যদিকে জীবিকা না করতে পেরে চতুর্দিক থেকে অলসতা চেপে ধরছে। তাদের কথা চিন্তা করে জেলা আঃলীগ সভাপতি পিংকু সাহেব ১০০০ পরিবারের জন্য আমাদের মাধ্যমে খাদ্য সামগ্রী পাঠান। যখনি এসব মানুষ গুলোর কাছে ত্রাণ নিয়ে যায়, তখনি তাঁদের চোখে-মুখে হাসির ছোঁয়া খোঁজে পায়। সৌরভ আরও জানান, একটাই কথাই বলবো আপনারা দেশের জন্য,আপনাদের জন্য,আপনাদের পরিবারের জন্য হলেও ঘরের বাহিরে অযথা বের হবেন না। ঘরে থাকুন,সুস্থ থাকুন,করোনা ভাইরাস কে প্রতিরোধ করুন। সরকারের নির্দেশনা মেনে চলুন।

প্রসঙ্গ : বাংলাদেশ সরকার এমন পরিচিতি দেখে সাধারণ ছুটির ঘোষণা দেয়। শহর থেকে গ্রাম পর্যন্ত গণসচেতনতা সৃষ্টি করতে প্রশাসন ও দলীয় নেতাকর্মীদেরকে বিভিন্ন দিক নির্দেশনা দেওয়া। ফলে কর্মহীন’রা গৃহবন্দী হয়ে পড়ে এমন পরিচিতি দেখে সরকার দেশের প্রতিটি জেলা উপজেলায় দিনমজুর ও অসহায়দের জন্য ত্রাণসামগ্রী ব্যবস্থা করে।

http://www.anandalokfoundation.com/