13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ছাতকে কৃষি কর্মকর্তা কেএম বদরুল হককে বিদায় সংবর্ধনা

admin
February 7, 2019 10:19 pm
Link Copied!

ছাতক প্রতিনিধিঃ ছাতক উপজেলার কৃষি কর্মকর্তা কৃষিবিদ কেএম বদরুল হকের পদোন্নতিজনিত বিদায়কালে নানা শ্রেণীপেশার মানুষের ভালবাসায় সিক্ত হয়েছেন। বুধবার দিনব্যাপী পৃথকভাবে উপজেলা কৃষি অফিস, সার ডিলার ব্যবসায়ী, সাংবাদিক ও কৃষকদের পক্ষ থেকে তাকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়। সকালে উপজেলা কৃষি অফিসার (অ.দা) ছাতক তৌফিক হোসেন খানের সভাপতিত্বে ও উদ্ভিদ সংরক্ষণ অফিসার আব্দুল হামিদের পরিচালনায় বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সুনামগঞ্জের অতিরিক্ত পরিচালক মোঃ আব্দুল মোন্নাফ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা প্রাণী সম্পদ অফিসার মাসুদ করিম সিদ্দিকী, কৃষি সম্প্রসারণ অফিসার পদ্ম মোহন সিংহ প্রমুখ। এসময় বিভিন্ন সরকারি কর্মকর্তা, কর্মচারী ও সাংবাদিকবৃন্দ কেএম বদরুল হককে বিদায় জানান। পরে জাউয়া বাজারে বিসিসিআইসি অনুমোদিত সার ডিলার খান ট্রেডার্সের আয়োজনে বিভিন্ন পাইকারি ও খুচরা সার ডিলারদের পক্ষ থেকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়। এরআগে তিনি কালারুকা ইউনিয়নে দুটি মাঠ দিবস পালন করে ভূট্টা ক্ষেতের প্রদর্শনী প্লট পরিদর্শন করেন।

এসময় কৃষকরা তাকে অশ্রুসিক্ত ভালবাসায় বিদায় জানান। মাঠ দিবসে কৃষকরা বলেন, কৃষি কর্মকর্তা বদরুল হক যোগদানের আগে আমরা জানতাম না কৃষি অফিসের কি কাজ। সাধারণ মানুষের সাথে উনি সহজে মিশতে পারতেন। যার ফলে এখন আমরা প্রশিক্ষণ করে বিনামূল্যে সার, বীজ ও কীটনাশক নিয়ে আমন, বোরো, ইরি ছাড়াও রবি শস্য উৎপাদনে লক্ষমাত্রা স্পর্শ করেছি।

বিদায়ী অতিথির বক্তব্যে কেএম বদরুল হক বলেন, স্বাধীনতার পর এবছর প্রথম ছাতক উপজেলায় আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। আমি আমার সর্বস্ব দিয়ে এখানকার কৃষকদের মধ্যে সরকারের সুফল ভোগ করার সুযোগ তৈরি করার চেষ্টা করেছি। বিদায়বেলা সকলের এরকম ভালবাসায় যেকোনো কর্মকর্তার কাজের স্পৃহা আরও বৃদ্ধি করবে বলে তিনি জানান।

http://www.anandalokfoundation.com/