ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চাটখিলে প্রবেশের পূর্বে শরীরিক তাপমাত্রা নির্ণয় করতেছে থানা পুলিশ

Rai Kishori
April 25, 2020 8:49 pm
Link Copied!

সুজন পাল নোয়াখালীঃ সারা বিশ্বের মত করোনা মহামারিতে সম্পূর্ণ বাংলাদেশ লকডাউন করেছে সরকার। এই লকডাউনের আওতায় নোয়াখালী জেলার চাটখিল থানার সম্পূর্ণ এলাকা।
করোনা আক্রান্ত কোন ব্যক্তি যাতে চাটখিলে প্রবেশ করতে না পারে, সেজন্য নোয়াখালী পুলিশ সুপারের উদ্যােগে চাটখিল থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম ইনফ্রারেড থার্মোমিটার ব্যবহার করে প্রবেশমুখী মানুষের তাপমাত্রা নির্ণয় করে যাচ্ছে।
চাটখিলবাসীকে করোনা মহামারী থেকে রক্ষা করার জন্য এমন পদক্ষেপ নিয়েছে নোয়াখালী জেলা প্রশাসন। চাটখিল থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম জানান ‘ইনফ্রারেড থার্মোমিটারের মাধ্যমে চাটখিল প্রবেশমুখী মানুষের শারীরিক তাপমাত্রা নির্ণয় করে যদি স্বাভাবিক থাকে তাহলে তাদেরকে প্রবেশ করার অনুমিত দেওয়া হচ্ছে। আর যাদের শরীরে অস্বাভাবিক তাপমাত্রা ধরা পড়ছে তাদেরকে প্রবেশের অনুমতি না দিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হচ্ছে।
তাছাড়া চাটখিলবাসীকে করোনা মহামারী সম্পর্কে নানা সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছে চাটখিল থানার পুলিশ পরিবার। নোয়াখালী জেলা পুলিশ সুপারের উদ্যোগে ইনফ্রারেড থার্মোমিটার দিয়ে তাপমাত্রা নির্ণয় করে প্রবেশ এবং করোনা সচেতনতনামূলক জেলা পুলিশ সুপারের নির্দেশ অনুযায়ী প্রচার ও কার্যক্রম পরিচালনা করছে চাটখিল থানা পুলিশ, এমন তথ্য নিশ্চিত করেছেন চাটখিল থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম।
http://www.anandalokfoundation.com/