13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

‘গ্লোবাল প্রোগ্রামিং কনফারেন্স’-এ অর্থমন্ত্রী মুস্তফা কামাল

Rai Kishori
August 19, 2019 6:27 pm
Link Copied!

ঢাকা, ৪ ভাদ্র (১৯ আগস্ট) : জলবায়ু পরিবর্তনজনিত হুমকি মোকাবেলায় বাংলাদেশ সরকারের পদক্ষেপ ও কর্মসূচি তুলে ধরে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, কার্যকর ফলাফল অর্জনের জন্য প্রাথমিক পর্যায় থেকেই প্রকল্প বাস্তবায়ন প্রক্রিয়ায় অংশীদারদের সম্পৃক্ত করতে হবে। তিনি আজ দক্ষিণ কোরিয়ায় ‘গ্লোবাল প্রোগ্রামিং কনফারেন্স’-এ বক্তৃতাকালে একথা বলেন।

১৯-২৪ আগস্ট দক্ষিণ কোরিয়ার ইনচিয়নের স্যাংডোতে গ্লোবাল ক্লাইমেট ফান্ড (জিসিএফ) এই কনফারেন্স এর আয়োজন করেছে। জলবায়ু পরিবর্তন থেকে উদ্ভুত সমস্যার টেকসই সমাধানের জন্য অংশীদার দেশগুলিকে সমর্থন করার উপায় এবং পথ বের করাই এ সম্মেলনের উদ্দেশ্য। সম্মেলনে এ বছরের মূল প্রতিপাদ্য হচ্ছে ‘জলবায়ুর উচ্চাকাঙ্ক্ষাকে উপলব্ধি করা (Realising Climate ambitions)’।

অর্থমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ থেকে একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল সম্মেলনে অংশ নিচ্ছেন। অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) সচিব মনোয়ার আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সম্মেলনে যোগ দিচ্ছেন।

১০ দেশের মন্ত্রী, উচ্চপর্যায়ের সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধিগণ ৫ দিনের এই সম্মেলনে অংশ নিচ্ছেন। বিভিন্ন দেশের মন্ত্রীরা তাদের দেশের জলবায়ু পরিবর্তনজনিত হুমকির মোকাবিলায় কি ধরনের পদক্ষেপ নিতে চাচ্ছেন তা উচ্চপর্যায়ের ফোরামে তুলে ধরছেন।

http://www.anandalokfoundation.com/