13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সৌরভ গাঙ্গুলীর সহায়তায় প্রতিদিন ১০ হাজার লোকের খাবার দিবে কলকাতা ইসকন

Rai Kishori
April 4, 2020 11:26 pm
Link Copied!

সংকটের সময় গরিব ফুটপাতবাসীদের মুখে অন্ন তুলে দিতে আগেই উদ্যোগী হয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট। এদিন কলকাতার ইসকন সেন্টারে গিয়ে ১০ হাজার মানুষের অন্ন সংস্থানের ব্যবস্থা করলেন সৌরভ।

করোনা সংকটে মধ্যে প্রতিদিন ১০ হাজার গরিব মানুষের কাছে রান্না করে খাবার পৌঁছে দেওয়ার দায়িত্ব গ্রহণ করেছে ইসকন। লকডাউন পিরিয়ড চলা অবধি সৌরভ এদিন দায়িত্ব নিলেন আরও ১০ হাজার মানুষের। সবমিলিয়ে এদিন ২০ হাজার মানুষের অন্ন সংস্থান করতে পেরে প্রাক্তন ক্রিকেট অধিনায়ককে কৃতজ্ঞতা জানালেন কলকাতা ইসকনের সহ-সভাপতি রাধারমন দাস।

তিনি জানান, ‘ইসকন কলকাতা প্রতিদিন ১০ হাজার মানুষের দায়িত্ব আগেই নিয়েছিল। আমাদের সবার প্রিয় সৌরভ দা এদিন এগিয়ে এলেন এবং সমর্থনের হাত বাড়িয়ে দিলেন। যা আমাদের দায়িত্ব দুণ করতে সহায়তা করল।’ সৌরভের প্রশংসা করে তাঁর আরও সংযোজন, ‘আমি দাদার একজন গুণমুগ্ধ ভক্ত। খেলার মাঠে উনার বহু স্মরণীয় ইনিংস দেখেছি। কিন্তু রোজ ১০ হাজার মানুষের খাবার সংস্থান করার এই ইনিংসটি সেরা। ইসকন সৌরভের প্রতি ভীষণভাবে কৃতজ্ঞ।’

করোনা পরিস্থিতিতে ইতিমধ্যেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে রামকৃষ্ণ মঠ ও মিশন। ইতিমধ্যেই মিশনের বিভিন্ন শাখা কেন্দ্র থেকে আর্ত মানুষের পাশে দাঁড়িয়ে ত্রাণকার্য শুরু হয়েছে। রামকৃষ্ণ মিশনের এই ত্রাণকার্যে বুধবার সহায়তার হাত বাড়িয়ে দিয়েছিলেন বিসিসিআইয়ের সভাপতি বাংলার আইকন তথা প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।

ব্যক্তিগত উদ্যোগে বুধবার মঠের হাতে প্রায় ২ হাজার কেজি চাল তুলে দেন সৌরভ। আরও চাল তিনি আর্ত মানুষের হাতে তুলে দেবেন বলে আশ্বাস দিয়েছিলেন সৌরভ। সাংবাদিকদের তিনি জানান, এটা সম্পূর্ণভাবে ব্যক্তিগত উদ্যোগ। শুধু অর্থ দিয়ে নয়, এই ভয়াবহ পরিস্থিতিতে যারা বিভিন্নভাবে এগিয়ে আসছেন তাদেরও সকলকে ধন্যবাদ দিয়েছেন বাংলার মহারাজ। আরও দরকার পড়লে তিনি আরও সহায়তা করবেন বলেও জানিয়েছেন।

http://www.anandalokfoundation.com/