13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কালুরঘাট রেলসেতু ও দোহাজারী থেকে কক্সবাজার নবনির্মিত রেলপথ পরিদর্শন করেন রেলপথমন্ত্রী

পিআইডি
October 16, 2023 8:18 pm
Link Copied!

আজ রেলপথমন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন কালুরঘাট রেলসেতু ও দোহাজারী রেলওয়ে স্টেশনসহ দোহাজারী থেকে কক্সবাজার নবনির্মিত রেলপথ সরেজমিনে পরিদর্শন করেন। মন্ত্রী হেঁটে কালুরঘাট রেলসেতু সংস্কার কাজ দেখেন, দোহাজারী রেলওয়ে স্টেশনের উন্নয়ন কাজ অবলোকন করেন এবং দোহাজারী থেকে কক্সবাজার নবনির্মিত রেলপথ ট্রলিযোগে সরেজমিনে পরিদর্শন করেন ।

পরিদর্শনের সময় কালুরঘাট রেলসেতু প্রান্তে ও দোহাজারী রেলওয়ে স্টেশনে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী বলেন, দোহাজারী থেকে কক্সবাজার রেলপথ নির্মাণ প্রকল্পটি প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প। রেলযোগে পর্যটন নগরী কক্সবাজার আসার জন্য সারা দেশের মানুষ অধির আগ্রহে অপেক্ষা করছেন। সকল প্রতিকূলতা কাটিয়ে আমরা দ্রুত নির্মাণ কাজ শেষ করব এবং  আগামী ২ নভেম্বর ট্রায়াল রান করব , আশা করছি ১২ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন।

মন্ত্রী বলেন, কালুরঘাট সেতুতে রেল ও অন্যান্য যানবাহন চলাচল করত। এটি একটি ঝুঁকিপূর্ণ সেতু ছিল, আমরা সেতুটি মজবুত করে নির্মাণ করার জন্য প্রকল্প গ্রহণ করেছি এবং নির্মাণ কাজ অল্প সময়ের মধ্যেই শেষ হবে আশা করছি। এই সেতুর মাধ্যমে দেশের অন্যান্য অঞ্চলের সাথে চট্টগ্রাম ও কক্সবাজার জেলার বিভিন্ন স্থান রেল যোগাযোগ ব্যবস্থায় যুক্ত হবে। কালুরঘাট সেতুর পাশে আরো একটি ডাবল লাইন ডুয়েলগেজ এবং ৪ লেনের সড়কপথসহ সেতু নির্মাণ হবে, আশা করছি আগামী বছর কাজ শুরু হবে।

সবশেষে মন্ত্রী কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশনের বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন এবং প্রকল্প পরিচালকসহ নির্মাণ সংশ্লিষ্টদের সাথে মতবিনিময় করেন।

http://www.anandalokfoundation.com/