13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জে বিএনপি’র দু’গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া বোমার বিস্ফোরন ॥ পুলিশের ফাঁকা গুলি বর্ষণ

admin
September 10, 2019 10:17 pm
Link Copied!

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি ॥ ঝিনাইদহের কালীগঞ্জ থানা বিএনপি’র দুগ্রুপের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া বোমা নিক্ষেপের ঘটনা ঘটেছে। ছত্রভঙ্গ করতে পুলিশ ২ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকালে কালীগঞ্জ শহরের থানা রোডের বিএনপি অস্থায়ী দলীয় কার্যালয়ের সামনে। বোমাবাজির ঘটনায় এক গ্রুপ অন্য গ্রুপের ওপর দোষ চাপানোর চেষ্টা করছে।

বিএনপি’র দলীয়সূত্রে জানাগেছে,সম্প্রতি জেলা বিএনপি’র আহবায়ক কমিটি গঠিত হয়েছে। সে কমিটিতে সাবেক সাংসদ আলহাজ্ব শহীদুজ্জামান বেল্টু ও বিএনপি নেতা হামিদুল ইসলাম হামিদের নাম না থাকায় তাদের অনুসারী নেতাকর্মিরা এক জোট বেধেছে। অপরদিকে এ কমিটিতে যাদের নাম এসেছে তারা সকলেই বিগত জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নপ্রাপ্ত স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা সাইফুল ইসলাম ফিরোজের অনুসারী বলে দাবি সাবেক সাংসদ বেল্টু ও বিএনপি নেতা হামিদের। কার্যত এ কমিটি গঠনকে কেন্দ্র করেই দলের নেতাকর্মিরা দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে।

বিএনপি’র এক অংশের নেতা হামিদুল ইসলাম হামিদ জানান, তার ভাইপোরা মঙ্গলবার বিকালে নিমতলা বাসস্ট্যান্ডে বসে ছিল। এ সময় কতিপয় সন্ত্রাসী প্রথমে তাদেরকে লক্ষ করে প্রথমে ইটপাটকেল নিক্ষেপ করে। পরে তারা জীবন বাঁচাতে দৌড় দিলে পেছন থেকে তাদেরকে লক্ষ করে আবার পরপর ৩ টি বোমা নিক্ষেপ করে। এ সময় রনি নামের তার এক ভাইপো ও সাবেক ছাত্রনেতা আহত হয়।

সাইফুল ইসলাম ফিরোজের দাবি জেলা বিএনপি’র মিটিং শেষ করে দলের নেতাকর্মিরা থানারোডের ধান হাটার সামনে আসলে আগে থেকে ওৎ পেতে থাকা একদল সন্ত্রাসী তাদেরকে ধাওয়া করে। এক পর্যায়ে তারা পর পর ৩ টি হাত বোমার বিষ্ফোরন ঘটিয়ে পালিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, মঙ্গলবার বিকালে বিএনপি’র দ’ুগ্রুপের নেতাকর্মিদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পরপর ৩ টি বোমার বিস্ফোরন হয়। পরে ঘটনাস্থলে পুলিশ পৌছে ২ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ার পর পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

কালীগঞ্জ থানার ওসি ইউনুচ আলী জানান, বিএনপি’র দ’ুগ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা শুরু হলে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ২ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে। কোন গ্রুপ এখনও থানায় মামলা করেনি। ফারুক নামের একজনকে আটক করা হয়েছে।

http://www.anandalokfoundation.com/