13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

করোনা ভাইরাস প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা চিকিৎসকের -ইসরাফিল আলম এমপি

Rai Kishori
April 1, 2020 3:59 pm
Link Copied!

ওমর ফারুক, নওগাঁ (আত্রাই-রাণীনগর)প্রতিনিধিঃ করোনা ভাইরাস প্রতিরোধে চিকিৎসকরা অনেক বড় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কিন্তু কিছু কিছু চিকিৎসকের ব্যবহারে এই সমস্যা সাধারন মানুষদের কাছে আরো জটিল হয়ে উঠছে। তাই এই সমস্যা থেকে উত্তোরনের জন্য হাসপাতালগুলোতে নিজিদের নিরাপদ রেখে সাধারন রোগীদের সুষ্ঠু সেবা প্রদানের লক্ষ্যে পিপিই নামক এই সুরক্ষা পোশাকগুলো বিতরন করা হলো। বলেছেন নওগাঁ(আত্রাই- রাণীনগর) এর সংসদ সদস্য মোঃ ইসরাফিল আলম এমপি।

আজ বুধবার সকালে রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গনে এই উপকরনগুলো হস্তান্তর অনুষ্ঠানে ইসরাফিল আলম এমপি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বর্তমান করোনা ভাইরাস প্রতিরোধে সকল বিভাগের কর্মকর্তারা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। কিন্তু তাদের নিরাপত্তার তেমন কোন ব্যবস্থা না থাকায় হাসপাতালগুলোতে আসা অনেক সাধারন রোগীরা গিয়েও কাঙ্খিত সেবা পাচ্ছে না।

চিকিৎসকদের করোনা ভাইরাস প্রতিরোধক কোন নিরাপদ পোষাক না থাকার কারণে জ্বর, সর্দি, কাশ নিয়ে হাসপাতলে এলেও চিকিৎসকরা সেবা দিতে ভয় পাচ্ছেন। তাই হাসপাতালের চিকিৎসক, উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও পুলিশ বাহিনী যেন নিরাপদ পোষাক পড়ে এই করোনা ভাইরাস প্রতিরোধে কাজ করতে পারেন সেই লক্ষ্যে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) এর স্থানীয় সংসদ সদস্য ও নওগাঁ জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মোঃ ইসরাফিল আলম এমপির নিজ অর্থায়নে ও উদ্যোগে তার নির্বাচনী এলাকা রাণীনগর-আত্রাই উপজেলায় ৫ শত পিচ পিপিই, মাস্ক ও হ্যান্ডগ্লোব প্রদান করেছেন।

তিনি বলেন-শুধু চিকিৎসকরাই নয় প্রশাসনের যে সব কর্মকর্তারা মাঠ পর্যায়ে করোনা ভাইরাস প্রতিরোধে কাজ করছেন তাদের সবাইকে এই সুরক্ষা পোষাকগুলো প্রদান করা, যাতে তারা নিজেদের নিরাপদে রেখে করোনা ভাইরাস প্রতিরোধে কাজ করতে পারেন।

প্রয়োজন হলে আগামীতে আরো পিপিই সরবরাহ করা হবে। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: কেএইচএম ইফতেখারুল আলম খাঁন (অংকু), আবাসিক মেডিকেল কর্মকর্তা মাকসুদুর রহমান সনি প্রমুখ।

http://www.anandalokfoundation.com/