13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

করোনা আক্রান্ত হয়ে ইসকনের অন্যতম দীক্ষাগুরু ভক্তিচারু মহারাজ আইসিইউতে

Rai Kishori
June 18, 2020 1:31 pm
Link Copied!

ইসকন গুরুবর্গ এবং জিবিসি বর্গের অন্যতম শ্রী শ্রীমৎ ভক্তিচারু স্বামী গুরুমহারাজ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আমেরিকায় আইসিইউ তে ভর্তি আছেন।
পূজ্যপাদ শ্রীশ্রীল ভক্তিচারু স্বামীমহারজের অসুস্থ্যলীলায় সেবাকার্য করে যাচ্ছেন এমন একজন ভক্ত সুচিত্রা দেবী দাসীর উক্তি—
শ্রী শ্রীমৎ ভক্তিচারু স্বামী গুরুমহারাজের দ্রুত আরোগ্য কামনার্থে সকল ভক্তদের প্রার্থনা নিবেদন করার জন্য শ্রী শ্রীমৎ জয়পতাকা স্বামী গুরুমহারাজ অনুরোধ জানিয়েছেন।
তাই আপনাদের কাছে বিনম্র প্রার্থনা শ্রী শ্রীমৎ ভক্তিচারু স্বামী গুরুমহারাজের দ্রুত আরোগ্য কামনায় ভগবানের নিকট প্রার্থনা নিবেদন করুন।
ভক্তিচারু স্বামী মহারাজের সাম্প্রতিক স্বাস্থ্যবার্তা – অরল্যান্ডো সময় রাত ১১.১৫*
গুরু মহারাজকে ভেন্টিলেটরে রাখা হয়েছে। তাঁর দেহে এখন অক্সিজেনের মাত্রা ৯৬%। তাপমাত্রা এখন স্বাভাবিক।
গুরু মহারাজকে বর্তমান হাসপাতাল থেকে উন্নত হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে যেটি কোভিডের চিকিৎসার জন্য বিশেষভাবে সরঞ্জামপূর্ণ।
গুরু মহারাজ এখন স্থানান্তর প্রক্রিয়াতে আছেন এবং ১৫-২০ মিনিটের মধ্যে পুনঃস্থাপিত হবেন।
প্রিয় ভক্তবৃন্দ, আমি আপনাকে এইচ এইচ ভক্তি চারু স্বামীর বর্তমান অবস্থা সম্পর্কে অবহিত করতে লিখছি।

গতকাল এইচ এইচ ভক্তি চারু মহারাজের তাপমাত্রা ছিল 104 ° F, তাই তাকে ডিল্যান্ড ফার্ম থেকে একটি অ্যাম্বুলেন্সে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল এবং ডিল্যান্ডের অ্যাডভেন্টিস্ট হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ৪ ঘন্টা পরে তারা তাকে ছাড়িয়ে দেয়। তিনি আমাদের বাড়ির নিকটবর্তী প্রচার কেন্দ্রে আসার সিদ্ধান্ত নিয়েছিলেন। আমার স্বামী শ্যামা মুরারি প্রভু এবং আনিশ প্রভুর সাথে একত্রে তাঁর যত্ন নিতে সেখানে চলে এসেছিলেন।

সন্ধ্যায় মহারাজের তাপমাত্রা আবার 104 ° f অবধি বেড়েছিল। তাকে টাইলানোলের 2 টি ট্যাবলেট সরবরাহ করা হয়েছিল এবং তার তাপমাত্রা কমিয়ে আনার জন্য টেপিড স্পঞ্জিং দেওয়া হয়েছিল। মহারাজের কোনও ক্ষুধা নেই এবং তিনি খুব অস্বস্তি বোধ করছিলেন।

3 ঘন্টা পরে তিনি আরও একটি জ্বর কমার ওষুধ গ্রহণ করেছিলেন এবং রাত 10 টার মধ্যে তার তাপমাত্রা 97.5 ° F কমে যায়। তিনি কয়েক দিনের মধ্যে প্রথমবার ঘুমিয়েছিলেন এবং আমার স্বামী তাকে ওষুধ, কিছু হালকা আলুর স্যুপ এবং কিছু তরল দেওয়ার জন্য সকাল 3 টা বেগে জেগেছিলেন। তার তাপমাত্রা 97.5 ডিগ্রি ফারেনহাইটে থেকে যায়। সকাল :45 টা ৪৫ মিনিটে আমার স্বামী ঘরে যাওয়ার সময় তিনি জপ করে চেয়ারে বসে ছিলেন। তিনি বলেছিলেন যে তিনি সুস্থ আছেন এবং ওষুধ খেতে চান না কারণ এটি লিভারের পক্ষে ভাল নয়। আমার স্বামী তাকে এটি নিতে চাপ দিয়েছিলেন কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করেছিলেন। মহারাজ সেই সকালে বেশিরভাগ জপ করতে থাকেন।

সকাল ১১ টায় তিনি আমার স্বামীকে ফোন করেছিলেন এবং বলেছিলেন যে তার তাপমাত্রা আবার বেশি ছিল, ১০৪ ডিগ্রি ফারেনহাইটে। তার স্পন্দনের অক্সিজেন স্তরটি ছিল ৭৯%-৯০%% আমার স্বামী যখন দেখলেন যে এটি খুব কম, তিনি মহারাজকে হাসপাতালে ফিরে যেতে পরামর্শ দিলেন। মহারাজ রাজি হয়ে গেল।

আমরা হাসপাতালে আগেই কল করেছিলো এবং তারা আমাদের জানিয়েছিলেন মহারাজ কোভিড -১৯ আক্রান্ত। তারা পাঁচ দিন আগে তাকে পরীক্ষা করেছিলেন। আমরা করোনা পজেটিভ জেনে তড়িঘড়ি করে মহারাজকে আল্টামোন্টে স্প্রিংসের স্বাস্থ্য হাসপাতালে নিয়ে আসি। চিকিৎসকরা জানতে পেরেছিলেন যে তিনি মারাত্মক অবস্থায় আছেন এবং অবিলম্বে তাকে বায়ুচলাচল করতে চেয়েছিলেন।

মহারাজ আগেই বলেছিলেন যে তিনি বেহালার দিকে যেতে চান না কারণ তিনি অজ্ঞান হতে চান না। রাত ৮ টায় ডাক্তাররা আমার স্বামীকে ডেকে বললেন মহারাজ তাঁর হেলথ সার্গেট হিসাবে নাম রেখেছিলেন, তারা আরও বলেছিল যে মহারাজ কোনও সিদ্ধান্ত নিতে না পারলে তারা আমার স্বামীকে ভেন্টিলেটারে রাখবেন কিনা সে সিদ্ধান্ত নেওয়ার জন্য ফোন করবেন।

আমার স্বামী মহারাজের চিকিৎসককে ডেকেছিলেন এবং স্থানীয় জিবিসি, সেসা প্রভু কলটিতে সংযুক্ত ছিলেন। আমার স্বামী তাদের বলেছিল যে এই দায়িত্ব তার উপর থাকা উচিত নয় এবং জিবিসি সিদ্ধান্ত নেওয়া উচিত। শেশা বলেছিলেন যে তিনি জিবিসির নির্বাহী চেয়ারম্যান এইচ এইচ রামাই স্বামীকে ফোন করবেন এবং আমার স্বামীর কাছে ফিরে আসবেন। ২০ মিনিট পরে সেশা প্রভু এবং মহারাজের ডাক্তার গুরু গৌরাঙ্গকে ডেকে জানিয়েছিলেন যে মহারাজ সিদ্ধান্ত নিতে অক্ষম হলে, তারা সিদ্ধান্ত নিয়েছিলেন যে তাকে বায়ুচলাচল করা হবে কারণ চিকিত্সক বলেছেন যে মহারাজ ভেন্টিলেটারে না রাখলে তিনি মারা যাবেন। রাত ৯ টা ৯ মিনিটে মহারাজ আমার স্বামীকে ডেকে বললেন যে তিনি খুব অস্বস্তি বোধ করছেন, খুব স্ট্রেস পেয়েছেন এবং শ্বাস নিতে খুব কষ্ট পেয়েছেন।

আমার স্বামী মহারাজকে বলেছিলেন যে ভক্তদের ভেন্টিলেটরটি নেওয়া উচিত। তারা ১০ মিনিট বক্তব্য রেখেছিল এবং মহারাজ বলেছিলেন যে তিনি তাঁর জীবন ভক্তদের হাতে ছেড়ে যাবেন তারা যা চান তাই করবেন। কলটি ৯:২৩ এ শেষ হয়েছিল। মহারাজ ৯: ২৯-এ ফোন করে জানিয়েছিলেন যে তিনি ডাক্তারকে বলেছিলেন তিনি ভেন্টিলেটরটি গ্রহণ করবেন এবং তিনি আমার স্বামীকেও অনুরোধ করেছিলেন যে ভক্তদের তাদের প্রার্থনার জন্য ধন্যবাদ জানাতে এবং চেতন অবস্থায় অচেতন অবস্থায় ডাক্তারের সংস্পর্শে থাকতে।

গত সপ্তাহে যখন মহারাজ এতটা অসুস্থ ছিলেন, তিনি ক্রমাগত অরল্যান্ডোতে কীভাবে কৃষ্ণ চেতনা প্রসারিত করার কথা বলছিলেন এবং তাঁর নিজের স্বাস্থ্যের বিষয়ে তেমন যত্ন নেননি, বরং শ্রীল প্রভুপাদ ও লর্ড কৈতন্যকে কীভাবে পূর্ণ করতে এখনও কতটুকু করণীয় ছিল তা নিয়েও তিনি কথা বলছিলেন। মিশন। তিনি অসুস্থ থাকা অবস্থায় তাঁর একটি মুহুর্তও নষ্ট হয়েছিলেন, বরং তার স্বাস্থ্যের দ্রুত অবনতি ঘটছিল, তবুও তিনি আজ অবধি কাজ করে চলেছেন। আমরা সকলেই কৃষ্ণের কাছে প্রার্থনা করছি যে তিনি আমাদের কাছে সুস্থ, দ্রুত ফিরে আসুন।
আপনার দাস,
সুচিত্রা দেবী দাসী

http://www.anandalokfoundation.com/