ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কম্বোডিয়ায় হোটেল-ক্যাসিনোতে অগ্নিকান্ডে নিহত ১০ ও আহত ৩০

ডেস্ক
December 29, 2022 3:34 pm
Link Copied!

কম্বোডিয়ার থাইল্যান্ড সীমান্তবর্তী এলাকার একটি হোটেল-ক্যাসিনোতে ভয়াবহ অগ্নিকান্ডে কমপক্ষে ১০ জন নিহত এবং ৩০ জন আহত হয়েছে।

কম্বোডিয়া পুলিশ জানায়, বুধবার স্থানীয় সময় রাত সাড়ে ১১ টার দিকে পয়পাটে গ্রান্ড ডায়মন্ড সিটির একটি ক্যাসিনো-হোটেলে এ অগ্নিকা- ঘটে।

এএফপি’র হাতে পাওয়া পুলিশের এক প্রাথমিক প্রতিবেদনে বলা হয়, ‘সেখানে আগুনে কমপক্ষে ১০ জন নিহত ও ৩০ জন আহত হয়েছে।’ এতে আরো বলা হয়, ওই সময় ক্যাসিনোটিতে প্রায় ৪০০ জন কাজ করছিল বলে ধারণা করা হচ্ছে।

অনলাইনে পোস্ট করা ভিডিও ফুটেজে দেখা যায়, হোটেলটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে। এ সময় অনেক মানুষকে ওই ভবন থেকে লাফ দিতে দেখা যাচ্ছে। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, অগ্নিকান্ডের সময় হোটেলটির ভিতরে বিদেশি নাগরিকরাও ছিল।

থাই পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, তারা স্থানীয় কর্তৃপক্ষের সাথে ঘনিষ্ঠভাবে কাজের সমন্বয় করছে। এ ঘটনায় দগ্ধদের থাইল্যান্ডের সো কায়ো প্রদেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা আরো জানায়, কর্তৃপক্ষ আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে যাচ্ছে। এক্ষেত্রে থাইল্যান্ড থেকে পাঠানো ফায়ারট্রাক কাজে লাগানো হচ্ছে।

থাইল্যান্ডের উদ্ধার গ্রুপ রুয়ামকাতানিউ ফাউন্ডেশনের এক স্বেচ্ছাসেবক জানান, হোটেলটির প্রথম তলা থেকে আগুনের সূত্রপাত ঘটে তা দ্রুত পুরো ভবনে ছড়িয়ে পড়ে। গ্রান্ড ডায়মন্ড সিটির থাই-কম্বোডিয়া সীমান্ত বরাবর অনেক ক্যাসিনো হোটেল রয়েছে।

http://www.anandalokfoundation.com/