13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মধুখালীতে কমিউনিটি ক্লিনিকে বুস্টার ডোজ টিকা প্রদান

Link Copied!

আগামী ৪ থেকে ১০ জুন সারা দেশে করোনা টিকার বুস্টার ডোজ সপ্তাহ উদ্ধসঢ়;‌যাপনের ঘোষণা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। ঘোষিত এই কর্মসূচির আওতায় ১৮ বছর বা তদূর্ধ্ব সবাই করোনার টিকার বুস্টার ডোজ নিতে পারবেন।

স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) শাখার এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, দ্বিতীয় ডোজ নেওয়ার চার মাস পর বুস্টার ডোজ নেওয়া যাবে।

৪ থেকে ১০ জুন । এই সাত দিনের যেকোনো দিন নিকটবর্তী টিকা কেন্দ্রে গিয়ে করোনার টিকার তৃতীয় বা বুস্টার ডোজ নিতে হবে। স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বুস্টার ডোজের পাশাপাশি করোনার টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়ার স্বাভাবিক কার্যক্রম চলমান থাকবে।

স্বাস্থ্য অধিদপ্তর বলছে, করোনা প্রতিরোধে টিকা একটি কার্যকর সমাধান। করোনার টিকার পূর্ণ সুফল পেতে হলে অবশ্যই তৃতীয় বা বুস্টার ডোজ নিতে হবে। এই লক্ষে সোমবার সকাল থেকে আড়পাড়া কমিউনিটি ক্লিনিকে বুস্টার ডোজ করোনার টিকা নেওয়ার লাইন পড়ে যায়। টিকাদান কাজে নিয়োজিত ছিলেন এফ.ডব্লিউ.এ. শাহিনা বেগম, এইচ.এ. মিরাজুল ইসলাম,সি.এইচ.সি.পি. জ্যামি খাতুন প্রমুখ। বর্তমান জনগন এখন সচেতন হয়েছে।

মধুখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার এর মাধ্যমে জানা যায় হাসপাতালের বাইরে কমিউনিটি ক্লিনিকে ৩৮৫০ ও হাসপাতালে ৭৫০জন সহ মোট ৪৬০০ জন ব্যক্তি বুস্টার ডোজ করোনার টিকা নিয়েছেন। আরো জানা যায় ক্রমান্বয়ে বাড়বে বলে আশা করা যায়।

http://www.anandalokfoundation.com/