13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সবুজ বাংলাদেশ গড়তে এইচবিএফের বৃক্ষরোপণ

Rai Kishori
July 20, 2020 1:03 pm
Link Copied!

দেশের বনজ সম্পদের পরিমাণ বৃদ্ধি ও সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বৃক্ষরোপণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন হেল্প বাংলাদেশ ফাউন্ডেশন (এইচবিএফ)। বগুড়া জেলার ১২ টি উপজেলা ও নদীর পারে ধারাবাহিক বৃক্ষরোপণের এই পর্যায়ে তারা জেলার সোনাতলা উপজেলার উজগ্রামে বৃক্ষরোপণ করেন। এতে চারাগাছ দিয়ে সহযোগিতা করে মেডিগ্রীন কর্পোরেশন।

বৃক্ষরোপণের সময় উপস্থিত ছিলেন এইচবিএফের প্রতিষ্ঠাতা ও পরিচালক আবুল বাশার মিরাজ, উপদেষ্টা জাহিদ হাসান, সিইও আব্দুল্লাহ্ আল ফাত্তাহ্, প্রজেক্ট ম্যানেজার সাইদুর রনি, ভলেন্টিয়ার মতলব, সিফাতসহ এলাকার একদল গ্রামবাসী।

বৃক্ষরোপণের বিষয়ে জানতে চাইলে এইচবিএফের প্রতিষ্ঠাতা ও পরিচালক আবুল বাশার মিরাজ বলেন, ‘বৃক্ষ আমাদের অকৃত্রিম বন্ধু। করোনা ভাইরাসে আক্রান্তদের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন হচ্ছে অক্সিজেন, যার মূল উৎস হচ্ছে বৃক্ষ। কিন্তু বাড়িঘর নির্মাণ আর কলকারখানা স্থাপনের কারণে দিনকে দিন বন উজাড়ে বাংলাদেশ সবুজতা হারাচ্ছে।

দেশের বনজ সম্পদের পরিমাণ বৃদ্ধি ও  সবুজ বাংলাদেশ গড়ে তোলার নিমিত্তে এইচবিএফের পক্ষ থেকে বগুড়া জেলার সবগুলো উপজেলা ও নদীর পাড়েই আমরা বৃক্ষরোপণ করছি। একইসাথে এই বর্ষা মৌসুমে সবাই যেন বৃক্ষরোপণ করেন সে বিষয়েও সামাজিক সচেতনতা ও উৎসাহিত করছি।’

http://www.anandalokfoundation.com/