13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

উগ্রবাদ, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও ইয়াবা জীবন ধ্বংস করে -শিল্প প্রতিমন্ত্রী

Rai Kishori
July 20, 2019 9:40 pm
Link Copied!

উগ্রবাদ, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও ইয়াবা জীবন ধ্বংস করে দেয়। এ সকল অসামাজিক কার্যকলাপে জড়িয়ে ফেলে নতুন প্রজন্মকে ধ্বংস করার চেষ্টা চালাচ্ছে একটি গোষ্ঠী। নতুন প্রজন্মকে এদের হাত থেকে রক্ষা করতে তিনি শিক্ষক ও অভিভাবকদের সবসময় সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানান শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

প্রতিমন্ত্রী আজ ঢাকার মিরপুরে আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘কামাল আহমেদ মজুমদার শিক্ষাবৃত্তি’ প্রদানকালে ছাত্রছাত্রীদের উদ্দেশে এসব কথা বলেন।

বিদ্যালয়ের সভাপতি আলহাজ মোঃ মইজউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ নূরে আলম, সমাজসেবক এ কে এম দেলোয়ার হোসেন ও মোঃ আলাউদ্দিন।

প্রতিমন্ত্রী বলেন, জীবনে বড় হতে হলে মাতা-পিতা আর শিক্ষকদের আদেশ মানতে হবে। মনোযোগ ও আগ্রহ নিয়ে পড়াশোনা করতে হবে। সরকার মাদ্রাসা শিক্ষাকে স্বীকৃতি দিয়েছে যা বছরের পর বছর অবহেলিত ছিল। তিনি বলেন, সরকার জনগণের কল্যাণে কাজ করছে। ২০১৮-এর নির্বাচনী ইশতেহারে ঘোষিত অঙ্গীকারগুলো পূরণের উদ্যোগ নেয়া হয়েছে বলে তিনি উল্লে¬খ করেন।

অনুষ্ঠানে অভিভাবক আশীষ দান সরকার বলেন, শিক্ষকরা সশরীরে বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের খোঁজ নেওয়ায় আদর্শ উচ্চ বিদ্যালয়ের পড়াশোনার মান ও পরীক্ষার ফলাফলে ইতিবাচক পরিবর্তন এসেছে। প্রতি বছর নিয়মিত বৃত্তি প্রদান করায় ছাত্রছাত্রীদের পড়াশোনার আগ্রহ বৃদ্ধি পেয়েছে বলে প্রতিমন্ত্রী উল্লে¬খ করেন।

http://www.anandalokfoundation.com/