13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চীন আমাদের আর্থিক সাহায্য করে তাই উইঘুর নিয়ে আমরা মন্তব্য করিনা -ইমরান

Ovi Pandey
January 17, 2020 10:53 pm
Link Copied!

দি নিউজ ডেক্সঃ সম্প্রতি জার্মান সংবাদ সংস্থাকে দেওয়া একটি সাক্ষাৎকারে ইমরান খান বলেন চীন আমাদের খুব ভালো বন্ধু তাঁরা  অর্থ দিয়ে আমাদের দেশকে আর্থিক সঙ্কট থেকে বের করার চেষ্টা করেছে। তাই আমরা চিনের সংবেদনশীল ইস্যু গুলো নিয়ে কোন মন্তব্য করিনা।

পাকিস্তানের  প্রধানমন্ত্রী ইমরান খান জার্মান সংবাদ সংস্থা DW TV কে দেওয়া একটি সাক্ষাৎকারে কাশ্মীর ইস্যু নিয়ে ভারত সরকারকে আক্রমণ করেন। সাংবাদিক তখন ইমরান খানকে জিজ্ঞাসা করেন যে, আপনি ভারতের এত বিরোধিতা করেন কিন্তু উইঘুর মুসলিমদের  উপর হওয়া অত্যাচার নিয়ে চুপ, এর কারণ কি?

এই প্রশ্নের উত্তরে ইমরান খান বলেন, ভারতে যেটা হচ্ছে সেটার তুলনা চিনের উইঘুর মুসলিমদের সাথে হয়না। এছাড়াও  চীন আমাদের খুব ভালো বন্ধু। তাঁরা আমদের দেশকে টাকা দিয়ে আর্থিক সঙ্কট থেকে বের করার চেষ্টা করেছে। আর এই জন্য আমরা চিনের সংবেদনশীল ইস্যু গুলোতে ব্যাক্তিগত আর সার্বজনীন কোন ভাবেই কথা বলিনা।

ইমরান খান জানায়, ‘একটা সবথেকে বড় সত্য হল, বিশ্ব কখনো কাশ্মীরে নজরই দেয়নি। কাশ্মীরে যা হচ্ছে, সেটার কথা কেউ বলেনা। পাক অধিকৃত কাশ্মীর  নিয়ে ইমরান খান জোর গলায় বলেন যে, সেখানে সবকিছু ঠিক আছে। আমরা অবজার্ভার্সদের টিম কাশ্মীরে ডাকতে পারি। আমাদের এখানে সততার সাথে নির্বাচন হয়, কিন্তু ভারতের অংশে থাকা কাশ্মীরে এসব হয়না। সেখানে কেউ যেতে পারেনা, আর না সেখানকার পরিস্থিতি ঠিক আছে।

সাংবাদিক তখন ইমরান খানকে জিজ্ঞাসা করেন যে, আপনি একদিকে কাশ্মীরের স্বাধীনতা কথা বলছেন আরেকদিকে PoKতে ওঠা পাকিস্তান বিরোধী আওয়াজ আর প্রদর্শন বন্ধ করার চেষ্টা করছেন। তখন ইমরান খান বলেন, ‘আমরা রেফারেন্ডাম করার জন্য প্রস্তুত। এটা কাশ্মীরের মানুষরাই ঠিক করবে যে, তাঁদের স্বাধীন থাকবে না পাকিস্তানের সাথে থাকবে।

http://www.anandalokfoundation.com/